শনিবার, ১২ সেপ্টেম্বর, ২০১৫, ০৯:২১:৪৮

যেভাবে অস্ট্রেলীয় দলকে ভদ্রতা শেখালেন ইংলিশ বোলার

যেভাবে অস্ট্রেলীয় দলকে ভদ্রতা শেখালেন ইংলিশ বোলার

স্পোর্টস ডেস্ক: একটি চরম সত্য প্রবাদ হলো ইট মারলে আপনাকে অবশ্যই  পাটকেলটি খেতে হবে। অর্থাৎ কারো জন্য আপনি যদি গর্ত খুড়ঁলে সেই গর্তে আপনাকেও পড়ার সম্ভবনা থেকে যায়। তা না হলে দেখুন ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকস ও অস্ট্রেলিয়ার ব্যাটসম্যান জর্জ বেইলির বিষয়টি খেয়াল করুণ।

ব্যাটসম্যান হিসেবে থাকা বেন স্টোকস অজি বোলারে স্ট্যাম্পে থ্রো করা বল ধরে ফেলার সুবাধে যে আউটের শিকার হলেন। আম্পায়ারের সেই ডিসিশানের রেশ কাটতে না কাটতেই উল্টো এক ম্যাজিক দেখলো ক্রিকেট বিশ্ব।

ম্যাজিকটা ঠিক এভাবেঃ পূর্বের ঘটনার ক’দিন পর বল হাতে ছিল সেই ঘটনার শিকার ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকস নিজেই আর স্ট্রাইকিং এন্ডে ছিল অজি ব্যাটসম্যান জর্জ বেইলি। এই জর্জ বেইলি বেন স্টোকসের পূর্বের ঘটনা নিয়ে অনেক কথা শুনিয়েছিলেন। অস্ট্রেলীয় ইনিংসের ১৩তম ওভারে বল করতে আসেন বেন স্টোকস। ১৩ ওভারের চতুর্থ বলটি জর্জ বেইলি সোজা ব্যাটে খেললে বল গিয়ে তালু বদ্ধ হয় স্টোকসের হাতে। ঠিক এর আগের ওয়ানডেতে স্টার্কের করা বলটির মত তিনিও বলটি হাতে লুফে নেন। থ্রো করার জন্য হাতও উঠান কিন্তু বলটি থ্রো না করে একটি স্মিত হাসি উপহার দেন বেইলিকে। ইংলিশ  এ অলরাউন্ডার যে শান্তিতে বিশ্বাসী সেটি প্রমান দিলেন। এটি শুধু শান্তির প্রকাশ না ক্রিকেটিয় ভদ্রতারও বহিঃপ্রকাশ।

তৎক্ষানিক স্টোকসের মৃদু হাসিতে বেইলি স্পষ্টই মনে পড়ার কথা পূর্বের ইতিহাস। যদিও বেইলি স্টোকসের হাসির সাথে তাল মিলিয়ে কিছুটা হেসেছিলেন উচ্চস্বরে। কিন্তু বেইলির সেই লজ্জাশ্কর হাসিটি ছিল কেবলই নিঃপ্রাণ।
১২সেপ্টেম্বর ২০১৫, এমটি নিউজ২৪/আরিফুর/রাজু

Follow করুন এমটিনিউজ২৪ গুগল নিউজ, টুইটার , ফেসবুক এবং সাবস্ক্রাইব করুন এমটিনিউজ২৪ ইউটিউব চ্যানেলে