রবিবার, ১৩ সেপ্টেম্বর, ২০১৫, ০৫:৫৩:১৪

গরুর গোস্ত নিষিদ্ধের প্রতিবাদে হরতাল

গরুর গোস্ত নিষিদ্ধের প্রতিবাদে হরতাল

আন্তর্জাতিক ডেস্ক : জম্মু কাশ্মিরে গরুর গোস্ত নিষিদ্ধ করার প্রতিবাদে শনিবার দিনব্যাপী হরতাল পালন করা হয়েছে। সম্প্রতি কাশ্মিরের হাইকোর্ট গরু জবাই ও গরুর গোস্ত বিক্রির ওপর নিষেধাজ্ঞা আরোপ করে।

কাশ্মির মিডিয়া সূত্রে জানা যায়, হুরিয়াত নেতা সাইয়েদ আলী গিলানী, মীর ওয়ায়েজ ওমর ফারুক এবং জম্মু ও কাশ্মির লেবারেশন ফ্রন্টের চেয়ারম্যান ইয়াসীন মূলক হরতালের ডাক দেন। শ্রীনগরসহ গোটা কাশ্মিরেই দোকান পাট, সকল প্রকারের লেনদেন বন্ধ রয়েছে। সেই সঙ্গে কাশ্মির বিশ্ববিদ্যালয়ের সকল পরীক্ষা স্থগিত করা হয়েছে। হরতাল প্রতিরোধে হুরিয়াত নেতাদের নজরবন্দি করে রাখা হয়।

হরতালের ফলে শ্রীনগরের কিছু এলাকায় কড়া নিষেধাজ্ঞা জারির ফলে কারফিউ পরিস্থিতির সৃষ্টি হয়। পুলিশের এক কর্মকর্তা জানান, নৌহাট্টা, খানয়ার, এম আর গঞ্জ, সাফা কদল, রানীওয়াড়ি, ক্রালখুদ এবং মৈসুমা পুলিশ থানা এলাকায় মানুষজনের যাতায়াত নিষিদ্ধ করা হয়।

কর্মকর্তারা বলছেন, শহরের নিরাপত্তা বজায় রাখতে সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। শহরের দোকানপাট, ব্যবসা প্রতিষ্ঠান, অফিস, পেট্রোল পাম্প এবং শিক্ষা প্রতিষ্ঠান সম্পূর্ণ বন্ধ ছিল। রাস্তায় রাজ্য পরিবহণ সেবাও চোখে পড়েনি। কিছু এলাকায় বিক্ষিপ্তভাবে বেসরকারি গাড়ি, অটো রিকশা চলাচল করেছে বলে এক কর্মকর্তা দাবি করেছেন।

কাশ্মির বিশ্ববিদ্যালয়ে শনিবার সমস্ত পরীক্ষা বন্ধ রাখা হয়। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বলছেন, শনিবার স্থগিত হয়ে যাওয়া পরীক্ষার তারিখ অন্যদিন আলাদাভাবে ঘোষণা করা হবে। উত্তর কাশ্মিরে বারামুলা জেলায় পট্টন এলাকায় যুবকদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর মধ্যে সংঘর্ষের খবর পাওয়া গেছে। প্রশাসনের পক্ষ থেকে হুররিয়াত নেতা মীরওয়াইজ ওমর ফারুক এবং জেকেএলএফ নেতা ইয়াসীন মালিককে গৃহবন্দী করা হয়েছে।-সূত্র, জি নিউজ
১৩ সেপ্টেম্বর, ২০১৫/এমটিনিউজ২৪/এস.এ.সুমন/একে

Follow করুন এমটিনিউজ২৪ গুগল নিউজ, টুইটার , ফেসবুক এবং সাবস্ক্রাইব করুন এমটিনিউজ২৪ ইউটিউব চ্যানেলে