রবিবার, ১৩ সেপ্টেম্বর, ২০১৫, ০৮:৪৬:৩০

অবশেষে সাকিবদের সামনে ‘কলা চুরির’ কথা স্বীকার করলেন দুর্জয়

অবশেষে সাকিবদের সামনে ‘কলা চুরির’ কথা স্বীকার করলেন দুর্জয়

স্পোর্টস ডেস্ক: বাংলাদেশ ক্রিকেট বোর্ডের(বিসিবি) পরিচালনা কমিটির সদস্য নাঈমুর রহমান দুর্জয় কলা চুরি করেছিলেন। তবে সেটা সাকিব-নাসিরদের সামনে অকপটে তা স্বীকার করেছেন তিনি। শনিবার বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি) সাবেক শিক্ষার্থীদের পুনর্মিলনি অনুষ্ঠানে পুরনো স্মৃতি হাতড়াতে গিয়ে এমন মজার তথ্য জানান তিনি।

সাংবাদিকদের কাছ থেকে বারবার প্রশ্ন উঠে আসছে, নাঈমুর রহমানের দিকে তিনি যেন কিছু বলেন। একটা সময়ে নিজের কথা শুরু করলেন তিনি। পুরনো দিনের কথা। বিকেএসপিতে নিজের জীবনের কথা।

বললেন, ‘আমার বাবা-মায়ের সঙ্গে বিকেএসপিতে আসি। এখানে একা একা থাকতে হবে এটা ভেবে আমার একটুও ভয় লাগেনি। অন্য বাচ্চারা কাঁদছিল। কিন্তু আমি ওদের গিয়ে সান্ত্বনা দিচ্ছিলাম। এখানে অনেক কঠিন নিয়ম-কানুন। টাকা রাখা যেত না, গান শোনা যেত না, এমনকি বিনা অনুমতিতে বাইরেও যাওয়া যেত না। লুকিয়ে আবার সবই করেছি। কিন্তু এমন কিছু করিনি যেখানে প্রতিষ্ঠানের কোনো বড় নিয়ম ভেঙেছে।’

বিকেএসপিতে ছোটখাটো অপরাধ করলেও কখনও ধরা খাননি দুর্জয়। বিপত্তিটা বেঁধেছিল ৮৮’র দিকে যখন বিকেএসপি থেকে তাদেরকে এশিয়া কাপের ম্যাচ দেখতে নিয়ে যাওয়া হয় তখন।

দুর্জয় ওইদিনের স্মৃতি রোমন্থন করতে গিয়ে বললেন, ‘ কতবার যে দেয়াল টপকে বাইরে গেছি আবার চলেও এসেছি। ভাগ্য ভাল, ধরা পড়িনি। গাছের কলা চুরি করে খেয়েছি, তাও ধরা পড়িনি। একবার অবশ্য ধরা পড়েছিলাম। আমাদের টাকা রাখা নিষেধ ছিল। ৮৮’র দিকে আমরা এশিয়া কাপ দেখতে মাঠে গিয়েছিলাম। তখন আমাকে কেউ একজন চানাচুর খেতে দিয়েছিল। শিক্ষকরা দেখে ফেলায় শাস্তি হিসেবে বিকেএসপির ৩টি মাঠে ৩৪টা চক্কর দিতে হয়েছিল।’

শুধু দুর্জয় নন, উপস্থিত ছিলেন সাকিব, নাসির, লিটন, বিজয় আর সৌম্য সরকারও। ছিলেন ফুটবলার ও অন্যান্য খেলার তারকারাও। সবাই সাবেক ছাত্র। হৈ হুল্লোড় আর উৎসবমুখর পরিবেশেই পুরো সময়টা কাটিয়েছেন তারা।
সূত্র: দ্য রিপোর্ট
১৩ সেপ্টেম্বর, ২০১৫/এমটিনিউজ২৪/রাসেল/এমআর

Follow করুন এমটিনিউজ২৪ গুগল নিউজ, টুইটার , ফেসবুক এবং সাবস্ক্রাইব করুন এমটিনিউজ২৪ ইউটিউব চ্যানেলে