সোমবার, ১৪ সেপ্টেম্বর, ২০১৫, ০৮:৫৬:২২

আ’লীগ সভাপতিকে কারাদণ্ড!

আ’লীগ সভাপতিকে কারাদণ্ড!

ঢাকা : আওয়ামী লীগ সভাপতি সাইফুল ইসলামকে ৬ মাসের কারাদণ্ড এবং ৬ লাখ ২৫ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছে চট্টগ্রামের একটি আদালত। চেক প্রতারণা মামলায় রোববার খুলনার ৩য় অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালত এ রায় দেন ।

আদালত সূত্র জানায়, খুলনা মাতৃছায়া পূর্ব বানিয়া পাড়া খামার মেইন রোড এলাকার বাসিন্দা  সাইফুল ইসলাম ২০০৩ সালে তার মালিকানাধীন ‘এমভি আমিনুল ইসলাম’ নামের একটি জাহাজ কমিশন চার্টারের ভিত্তিতে পরিচালনার চট্টগ্রামে এক ব্যবসায়ির সঙ্গে চুক্তি করেন।

একই সঙ্গে মাঝিরঘাটস্থ মেসার্স জল পরিবহনের মালিক মোহাম্মদ সেলিমের কাছ থেকে  ১০ লাখ টাকা অগ্রিম গ্রহণ করেন। কিন্তু জাহাজ সরবরাহ করতে ব্যর্থ হন। পরবর্তীতে ২০০৮ সালে ৫টি চেকে ১০ লাখ টাকা ফেরত দেন। কিন্তু কোন চেক নগদায়ন হয়নি।

এ ব্যাপারে মোহাম্মদ সেলিম বাদী হয়ে আদালতে ১৪২৫/০৮  মামলা দায়ের করেন। পরে আদালত থেকে জামিন নেয়ার পর থেকে পলাতক থাকেন। অবশেষে ৭ বছর পর মামলা  আদালত আসামী সাইফুল ইসলামকে ৬ মাসের কারাদণ্ড ও ৬ লাখ ২৫ হাজার টাকা  জরিমানা করেন।

রায় প্রদানকালে দণ্ডিত সাইফুল ইসলাম আদালতে উপস্থিত ছিলেন না। উল্লেখ, তার নামে  চেক প্রতারণার আরো একটি গ্রেফতারি পরোয়ানা জারি রয়েছে।
১৪ সেপ্টেম্বর ২০১৫/এমটিনিউজ২৪/এসএম/ডিআরএ

Follow করুন এমটিনিউজ২৪ গুগল নিউজ, টুইটার , ফেসবুক এবং সাবস্ক্রাইব করুন এমটিনিউজ২৪ ইউটিউব চ্যানেলে