মঙ্গলবার, ১৫ সেপ্টেম্বর, ২০১৫, ০৬:০৪:১২

আজ থেকে লঞ্চের অগ্রিম টিকিট, বুধবার বিআরটিসির

আজ থেকে লঞ্চের অগ্রিম টিকিট, বুধবার বিআরটিসির

নিউজ ডেস্ক : ঈদুল আজহা উপলক্ষে আজ মঙ্গলবার থেকে লঞ্চের অগ্রিম টিকেট পাওয়া যাচ্ছে।  আগামীকাল বুধবার থেকে পাওয়া যাবে বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের (বিআরটিসি) অগ্রিম টিকিট।  তবে এখনো সব লঞ্চের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়নি।  

 
জানা গেছে, বেসরকারি লঞ্চের অগ্রিম টিকিট বিক্রির সিদ্ধান্ত লঞ্চ কর্তৃপক্ষই নিয়ে থাকে।  ঢাকা-বরিশাল কয়েকটি রুটের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে।  তবে বেশির ভাগ লঞ্চে অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়নি।  

জানা গেছে, হাতেগোনা কয়েকটি লঞ্চ অগ্রিম টিকেট বিক্রি শুরু করেছে।  তারা বাড়তি ভাড়াও নিচ্ছে।  কেবিনপ্রতি ২০০ টাকা বেশি নেয়া হচ্ছে বলে অভিযোগ রয়েছে।

ঢাকা-আমতলী (বরগুনা) রুটে চলাচলকারী সুন্দরবন-৫ লঞ্চের অগ্রিম টিকিট এরই মধ্যে ২৪ তারিখ পর্যন্ত সব কেবিন ভাড়া হয়ে গেছে।  ঈদ উপলক্ষে ঢাকা-বরিশাল, চাঁদপুর, পটুয়াখালীসহ দক্ষিণাঞ্চলের বিভিন্ন রুটে আনফিট লঞ্চে স্পেশাল সার্ভিস চালুর উদ্যোগ নিয়েছেন মালিকরা।

জানা গেছে, কেরানীগঞ্জসহ বিভিন্ন ডকইয়ার্ডে আনফিট লঞ্চ জোড়াতালি দিয়ে রঙ ও মেরামতের কাজ শেষপর্যায়ে।  রাত-দিন খেটে এসব লঞ্চ প্রস্তুত করা হচ্ছে।  এসব লঞ্চে ঘরমুখো মানুষের ঘরে ফেরা কতটা নিরাপদ হবে তা নিয়ে সংশয় থেকেই যাচ্ছে।

এদিকে ঈদুল আজহা উপলক্ষ্যে সারাদেশে স্পেশাল বাস সার্ভিস পরিচালনা করবে বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন (বিআরটিসি)।  ১৬ সেপ্টেম্বর বুধবার থেকে বিআরটিসির সব ডিপো থেকে ঈদের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে বিআরটিসি।

মঙ্গলবার সচিবালয়ে আন্তঃমন্ত্রণালয় সভা শেষে সংবাদ সম্মেলনে এসব কথা জানান সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, ঈদে বিআরটিসির মোট ১০৪৩টি গাড়ি সারাদেশে চলবে। অতিরিক্তি ৫০২টি গাড়ি ঢাকা থেকে বিভিন্ন গন্তব্যে যাবে এবং আরো ৬১টি গাড়ি রিজার্ভ থাকবে।

সড়ক পরিবহনমন্ত্রী বলেন, ঢাকা মহানগরীর সায়েদাবাদ, মহাখালী, গাবতলী এবং ফুলবাড়িয়া বাসটার্মিনালের জন্য চারটি আন্তঃসংস্থার ভিজিলেন্স টিম গঠন করা হয়েছে।  এই টিম অতিরিক্ত ভাড়া আদায় রোধ, ধারণ ক্ষমতার অতিরিক্ত যাত্রী, মালামাল বহন বন্ধে কাজ করবে।  এছাড়া সারাদেশে ২৫টি টিম গঠন করা হয়েছে।
১৫ সেপ্টেম্বর, ২০১৫/এমটিনিউজ২৪/এমআর/এসএম

Follow করুন এমটিনিউজ২৪ গুগল নিউজ, টুইটার , ফেসবুক এবং সাবস্ক্রাইব করুন এমটিনিউজ২৪ ইউটিউব চ্যানেলে