মঙ্গলবার, ১৫ সেপ্টেম্বর, ২০১৫, ০৯:১৯:৫৪

আশরাফুল অনেকখানি বদলালেও, বদলায়নি তার ক্রিকেটের প্রতি ভালোবাসা

আশরাফুল অনেকখানি বদলালেও, বদলায়নি তার ক্রিকেটের প্রতি ভালোবাসা

আরিফুর রাজুঃ মোহাম্মদ আশরাফুল। টেস্টে নিজের অভিষেক ম্যাচেই বিশ্বের সর্বকনিষ্ঠততম খেলোয়াড় হিসেবে সেঞ্চুরি অর্জনের কৃতিত্ব রয়েছে এ খেলোয়াড়ের নামের পাশে। মাত্র ১৭ বছর বয়সে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে দলে অভিষেক হয় বাংলাদেশ দলের এই তারকার। জাতীয় দলের অন্যতম সেরা ব্যাটসম্যান হিসেবে দাপুটের সাথে খেলে গেছেন র্দীঘ দিন। সেই ২০০১ এ ওয়ানডে খেলায় অভিষেক হওয়ার পর থেকে ২০১৩ পর্যন্ত বাংলাদেশ দলে যে কয়েকটি জয় এসেছে তাতে বেশ গুরুত্বপূর্ণ অবদান ছিল এই গুণী খেলোয়াড়ের। মাঠে তার সরব উপস্থিত আর প্রাণচঞ্চল চলাফেরা সব সময়ই জানান দিত তিনি বেশ ভালো আছেন এবং দেশের হয়ে কিছু করতে চান।

কিন্তু প্রত্যেক ভালো মানুষেরই জীবনে কিছু না কিছু তিক্ত অভিজ্ঞতা আর অন্ধকার জীবন রয়েছে। আশরাফুলও তার ব্যতিক্রম নয়। ঠিক তেমনই ২০১৩ সালে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএলে) ম্যাচ পাতানোর সঙ্গে জড়িয়ে পড়েন দেশের এ কৃতিমান খেলোয়াড়। তার বিরুদ্ধে অভিযোগ উঠে তিনি টাকার বিনিময়ে তার দল ঢাকা গ্ল্যাডিয়েটর্সকে হারিয়েছিলেন। অবশ্য অভিযোগ উঠার পর আশরাফুল এ বিষয়ে স্বীকারোক্তি দেন এবং জাতির কাছে ক্ষমা চান।  নিয়মিত পরিশ্রম আর অধ্যবসায়ের দ্বারা আবারো প্রমান দিতে চান তিনি সেই আগের আশরাফুলই আছেন। বাংলাদেশের হয়ে বিশ্বের মাটিতে লাল-সবুজের পতাকা উঠাতে চান আবারো।

বর্তমানে আশরাফুল আমেরিকায় অবস্থান করছেন দেশটির একটি ঘরোয়া ক্রিকেট লিগ খেলতে। জানা গেছে সেখানে তিনি তার হাতটাকে অনেকখানি  জ্বালিয়ে নিয়েছেন আপন মনে। তাছাড়া নিজেকেও চেঞ্জ করে ফেলেছেন অনেক খানি। পোশাক-আশাক থেকে শুরু করে বেশ-ভূষা সবই। যত যাই হোক বাংলাদেশের অতি সম্ভবনাময় আশরাফুল অনেক খানি চেন্জ হলেও এখন পর্যন্ত চেঞ্জ হয়নি তার ক্রিকেটের প্রতি ভালোবাসা। তার এই ভালোবাসার একটাই কারণ তিনি বুঝে গিয়েছেন বাংলার মানুষ তাকে কতইনা ভালোবাসে, কতই না আপন ভাবে।
১৫ সেপ্টেম্বর ২০১৫,এমটি নিউজ২৪/আরিফুর/রাজু

 

Follow করুন এমটিনিউজ২৪ গুগল নিউজ, টুইটার , ফেসবুক এবং সাবস্ক্রাইব করুন এমটিনিউজ২৪ ইউটিউব চ্যানেলে