মঙ্গলবার, ১৫ সেপ্টেম্বর, ২০১৫, ১০:১৫:১৩

চরম ক্ষেপেছেন ম্যারাডোনা

চরম ক্ষেপেছেন ম্যারাডোনা

স্পের্টস ডেস্ক: আর্জেন্টাইন দলের সাবেক ফুটবল তারকা ম্যারাডোনা দেশের হয়ে ও  ক্লাবের হতে আলো ছঁড়িয়েছেন তার ক্যারিয়ারের পুরো সময়। এমনকি দেশের জার্সি গায়ে দলকে এনে দিয়েছিলেন ফুটবলের সর্বোচ্চ ট্রপি।
 
আর্জেন্টাইন এ ফুটবল জাদুকর তার সুদীর্ঘ ২১ বছরের ক্যারিয়ার জীবনে বিশ্বের নামিদামি ক্লাবের হয়ে মাঠে নামলেও সবচেয়ে বেশি নিজেকে প্রতিষ্ঠিত করতে পেরেছেন ইতালিয়ান ক্লাব নাপোলির জার্সি গায়েই।  তাই বলা বাহুল্য এ প্রিয় ক্লাবটির জন্য রয়েছে তার অন্য এক ভালোবাসা। আর সেই ভালোবাসার টানেই ক্লবাটির বর্তমান পারফরম্যান্সে তিনি খুবই ক্ষুদ্ধ।

ম্যারাডোনা না ক্ষেপে কি উপায় আছে? কারণ চলতি মৌসুমে এখন পর্যন্ত তার প্রিয় ক্লাবটি কোন জয়ের সু-বাতাস পায়নি।

মৌসুম শুরুর ঠিক আগ মুর্হুতে নাপোলি ছেড়ে রিয়াল মাদ্রিদে পাড়ি জমান কোচ রাফালে বেনিতেজ। ফলে দলটির কোচের আসনে বসানো হয় মাউরিজিও সারিকে। শুরু থেকেই এই কোচের ওপর আস্থা ছিল না ম্যারাডোনার। দলের বর্তমান খারাপ পরিস্থিতিতে তাই মুখ খুলতে বাধ্য হয়েছেন তিনি। জানিয়েছেন, ৫৬ বছরের এই কোচের অধীনে ভালো কিছু করতে পারবে না নাপোলি।


সিরি’আতে শেষ তিন ম্যাচে জয়হীন থাকার ফলে পয়েন্ট টেবিলে বর্তমানে ১৪তম অবস্থানে রয়েছে নাপোলি। লিগে নিজেদের প্রথম ম্যাচে দলটি সাসোউলোর বিপক্ষে হার দিয়ে মৌসুম শুরু করে। পরবর্তী দুটি ম্যাচে এম্পোলি ও সাম্পদোরিয়ার সঙ্গে ২-২ গোলে ড্র করে। তাই ম্যারাডোনা মনে করছেন, বর্তমান কোচের অধীনে টেবিলের মাঝামাঝি অবস্থানে থেকে কোনোভাবে মৌসুম শেষ করতে পারে নাপোলি।

নাপোলির জন্য সারি নয় বেনতাজিই সেরা উল্লেখ করে আর্জেন্টাই এ ফুটবল ঈশ্বর বলেন, ‘সারির প্রতি আমার যথেষ্ট সম্মান ভোধ রয়েছে। তবে আমি মনে করি নাপোলির জন্য সারি নয় বেনিতেজই সেরা। রিয়াল মাদ্রিদে পাড়ি জমানো বেনিতেজের দক্ষতা অসাধারণ।’

ম্যারাডোনা আরো  বলেন, ‘ আমি এ খেলা নিয়ে সন্তুষ্ট নয়। কারণ নাপোলির খেলা দিন দিন নিম্নগামী হচ্ছে। অথচ ঐতিহ্যবাহী ক্লাবটি নিম্নগামী হওয়ার মতো নয়। শেষ তিন ম্যাচে নাপোলির দুই পয়েন্ট অর্জন করেছে এটি চরম আমি হতাশ।’

১৫ সেপ্টেম্বর ২০১৫,এমটি নিউজ২৪/আরিফুর/রাজু

 

Follow করুন এমটিনিউজ২৪ গুগল নিউজ, টুইটার , ফেসবুক এবং সাবস্ক্রাইব করুন এমটিনিউজ২৪ ইউটিউব চ্যানেলে