বুধবার, ১৬ সেপ্টেম্বর, ২০১৫, ০৬:১৩:১৫

যেসব ক্রিকেটারের ভুলে করুণভাবে হারতে হয়েছে বাংলাদেশকে

যেসব ক্রিকেটারের ভুলে করুণভাবে হারতে হয়েছে বাংলাদেশকে

স্পোর্টস ডেস্ক : নিশ্চিত জয়ের পথে ছিল বাংলাদেশ। কিন্তু বড় ব্যবধানেই হেরে গেল মুমিনুলরা। ভারতের বিপক্ষে ৩ টি ওয়ানডে খেলবে বাংলাদেশ। প্রথম ওয়ানডেতে ম্যাচ জয়ের দিক থেকে ফেবারিট থাকা বাংলাদেশের হেরে যাওয়ার কারণ দুঃখ ও অভিমানে খুঁজে বেরাচ্ছেন খোদ বাংলাদেশ ক্রিকেট বোর্ডও।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড মুমিনুলকে অধিনায়ক করে এ দলকে ভারত সফরে পাঠায়। বাংলাদেশের মারকুটে ক্রিকেটার সৌম্য সরকার, সাব্বির রুম্মান ও নাসির হোসেন খেলেছেন এখানে।

এই তিন বিশেষ ক্রিকেটারদের দুই জনেই ব্যর্থ হয়েছেন। সৌম্য ৯ রান ও সাব্বির করেছেন ২৫ রান। এর মাধ্যে প্রত্যাশিতটা দূরে থাক ব্যক্তিগত ক্রিকেট খেলতে পারেননি তারা।

ব্যাট হাতে ভালো করেছেন লিটন দাস। বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ৭৫ রান করেছেন তিনি। যেটা ছিল অনেকেরই ধারনার বাইরে।

রনি তালুকদারকে এর আগেও বারবার সুযোগ দেয়া হয়েছে। এ দিন সৌম্যর সাথে ওপেনিং করতে নামেন তিনি। মাত্র ১৩ রান করেই শেষ করেন সংগ্রাম।

আনামুল ও মুমিনুল এই দলের মূল স্তম্ব ছিলেন। দুই জনেই ব্যর্থ। তাসকিনের মত ডাক মেরেছেন আনামুল। দলের অধিনায়ক মুমিনুল করেছেন ১৯ রান।

সানি, রুবেল ও সাইফুল ছিলেন আশা যাওয়ার খেলায়। ৩২৩ রানের টার্গেটে খেলতে নেমে ২২৬ রানেই গুটিয়ে যায় বাংলাদেশ। অথচ ২০৬ রানেও ৫টি উইকেট হাতে ছিল বাংলাদেশের।

১৮ রানের মধ্যেই শেষ ৫টি উইকেট হারায় বাংলাদেশ। একটি করে উইকেটের দেখা পেয়েছেন তাসকিন ও সানি। নাসির ও সাইফুল দুটি উইকেট নেন।

মুমিনুল ফিল্ডিং নিয়ে সঠিক সিদ্ধান্ত নিতে পারেননি। ভারতের বিরুদ্ধে মুমিনুলের প্রথম অধিনায়কত্বে ৯৬ রানে হেরে গেল বাংলাদেশ। এটি লেখা থাকবে মুমিনুলের স্মৃতিতে!
১৬ সেপ্টেম্বর ২০১৫/এমটিনিউজ২৪/হাবিব/এইচআর

 

 

Follow করুন এমটিনিউজ২৪ গুগল নিউজ, টুইটার , ফেসবুক এবং সাবস্ক্রাইব করুন এমটিনিউজ২৪ ইউটিউব চ্যানেলে