শুক্রবার, ১৮ সেপ্টেম্বর, ২০১৫, ০৭:৫৮:১৭

কর্মকর্তাদের ‘হার্ভার্ড-অক্সফোর্ডে’ পাঠাবে সরকার

কর্মকর্তাদের ‘হার্ভার্ড-অক্সফোর্ডে’ পাঠাবে সরকার

ঢাকা : জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম বলেছেন, বেসামরিক প্রশাসনের কর্মকর্তাদের আরো দক্ষ করে গড়ে তোলার জন্য সরকার তাদেরকে হার্ভার্ড, ক্যামব্রিজ ও অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়সহ বিশ্বের বিভিন্ন বিখ্যাত বিশ্ববিদ্যালয়ে লেখাপড়া ও প্রশিক্ষণের জন্য পাঠানোর উদ্যোগ গ্রহণ করেছে।

বৃহস্পতিবার সাভারের বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রে (বিপিএটিসি) ৫৯তম বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের সমাপণী এবং সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

জনপ্রশাসন মন্ত্রী বলেন, সরকারের লক্ষ্য অর্জনে এবং উন্নয়ন ভাবনা বাস্তবায়নের জন্য আমাদের দক্ষ ও উদ্যোগী গণকর্মচারি প্রয়োজন।

বেসামরিক প্রশাসনকে আরো দক্ষ হিসেবে গড়ে তোলায় সরকারের প্রচেষ্টা অব্যাহত রয়েছে উল্লেখ করে তিনি এক্ষেত্রে প্রশিক্ষণের কোনো বিকল্প নেই বলেও মন্তব্য করেন।

তিনি বলেন, আমরা সুশাসন ব্যবস্থা গড়ে তুলে দ্রুত ও দক্ষতার সাথে জনগণের প্রাপ্য সেবা নিশ্চিত করতে চাই।

বিপিএটিসি’র রেক্টর এ কে এম আবদুল ইউয়ালের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাপণী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন- জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমত আরা সাদেক, মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. কামাল আবদুল নাসের চৌধুরী, বিয়াম ফাউন্ডেশনের মহাপরিচালক মো. ফজলুল হক, বিসিএস প্রশাসন একাডেমীর ভারপ্রাপ্ত রেক্টর মোহসীনা ইয়াসমীন প্রমুখ।

অনুষ্ঠানে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমত আরা সাদেক কর্মকর্তা-কর্মচারীদেরকে ন্যায়পরায়ণ হিসেবে নিজেদের প্রতিষ্ঠিত করে এদেশ থেকে দুর্নীতিকে চিরতরে বিদায় জানানোর আহ্বান জানান।

ছয় মাসব্যাপী বুনিয়াদি এ প্রশিক্ষণ কোর্স শেষে ৩৬৬ জনের মাঝে সনদ বিতরণ করা হয়।
সূত্র: বাসস
১৮ সেপ্টেম্বর ২০১৫/এমটিনিউজ২৪/এসএম/ডিআরএ

Follow করুন এমটিনিউজ২৪ গুগল নিউজ, টুইটার , ফেসবুক এবং সাবস্ক্রাইব করুন এমটিনিউজ২৪ ইউটিউব চ্যানেলে