শুক্রবার, ১৮ সেপ্টেম্বর, ২০১৫, ০৪:১৬:৪৯

ভারতের বিপক্ষে হাড্ডাহাড্ডি লড়াইয়ে যে কারণে জয় পেতে যাচ্ছে টাইগাররা

ভারতের বিপক্ষে হাড্ডাহাড্ডি লড়াইয়ে যে কারণে জয় পেতে যাচ্ছে টাইগাররা

স্পোর্টস ডেস্ক : গুরুত্বপূর্ণ ম্যাচে লড়াই করছে বাংলাদেশ ও ভারত। বাংলাদেশ ভারতের ব্যাঙ্গালুরুতে রায়েনাদের সাথে কঠিন লড়াইয়ে ঘাম ঝড়াচ্ছেন নাসিররা।

ফলাফল নিজেদের পটেকে আনার জন্যই এই লড়াই। ব্যাঙ্গালুরুর চেন্নাস্বামী টেস্টেডিয়ামে চলছে নাসির-রায়েনাদের হাড্ডাহাড্ডি লড়াই, আর এই লড়াইয়ে কে এগিয়ে?  

এই বিষয়টি নিয়েই এবারের প্রতিবেদন। লড়াইয়ের মাঠে নজর দিতেই ফুটে ওঠে কঠিন লড়াইয়ের দৃশ্য। ভারতের সিরিজ জয়ের ম্যাচ। ও বাংলাদেশের সিরিজ বাঁচানোর ম্যাচ এটি।

ভারতের বোলিং তোপে একের পর এক আঘাত সহ্য করতে হয় বাংলাদেশ টিমকে। ভারতীয় বোলারদের সফল বলতেই হবে। কেননা বাংলাদেশের টপ অর্ডার কোনো ব্যাটসম্যান নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি।

শেষ ভাগে নাসির ও লিটনের আন্তরিক প্রচেষ্টায় ২৫২ রানের অর্থাৎ মোটামুটি মুখ রক্ষার টার্গেট দাঁড় করায় বাংলাদেশ। বাংলাদেশের জয় পাওয়ার জন্য বোলিং সেসনে দ্রুত উইকেট তুলে নেয়া প্রয়োজন।

কিন্তু সে কাজটি এ রিপোর্ট লেখার সময় পর্যন্ত করতে পারেনি বাংলাদেশের বোলাররা। বাংলাদেশের বোলারদের সফলতা একটাই যে তারা নিয়ন্ত্রিত বোলিং করেছে।

নিয়ন্ত্রিত বোলিংয়ের মাধ্যমে রানের চাকাকে নিয়ন্ত্রণ করে রাখতে পেরেছে বাংলাদেশ। ভারতীয় ব্যাটসম্যানরা এখান থেকে বেরিয়ে আসতে না পারলে অন্যদিকে এই নিয়ন্ত্রণ ধরে রাখা হলে শেষ হাসি হাসতে পারে বাংলাদেশ।

সেটি হলে ১-১ এ সমতায় ফিরবে টাইগার বলে পরিচিত বাংলাদেশের ক্রিকেটাররা। এটি হলে শেষ ম্যাচটি ঘিরে থাকবে দুই দেশের ক্রিকেটপ্রেমীদের মধ্যে আগ্রহের দাবানল।

ভারতের রান যখন ১২৮ তখন খেলা শেষ ৩০ ওভারের। ভারত উইকেট হারিয়েছে দুটি।
১১ সেপ্টেম্বর ২০১৫/এমটিনিউজ২৪/হাবিব/এইচআর

Follow করুন এমটিনিউজ২৪ গুগল নিউজ, টুইটার , ফেসবুক এবং সাবস্ক্রাইব করুন এমটিনিউজ২৪ ইউটিউব চ্যানেলে