শুক্রবার, ১৮ সেপ্টেম্বর, ২০১৫, ০৭:৩৯:১৮

গরুর শোকে হৃদয় কাঁদে সাজু লালের

গরুর শোকে হৃদয় কাঁদে সাজু লালের

ঢাকা : গরুর শোকে হৃদয় কাঁদে সাজু লাল মোল্লার।  খুব আশায় ১৮টি গরু নিয়ে ঢাকায় আসেন তিনি।  কোরবানির হাটে বিক্রি করে ভালোই মুনাফা হবে এমন আশা ছিল তার।

কিন্তু সে অাশায় গুড়ে বালি।  প্রচণ্ড গরম আর যাত্রায় তিনটি গরুই মরে গেছে তার।  গরুর শোকে এখন কেঁদে কেঁদে চোখ লাল হচ্ছে সাজু লালের।

রাজধানীতে শনিবার থেকে পশুর হাট শুরু হওয়ার কথা।  এরই মধ্যে দেশের বিভিন্ন প্রান্ত থেকে গরু, ছাগল, মহিষ আসতে শুরু করেছে।  সিরাজগঞ্জের সাজু লাল মোল্লা ১৮টি গরু নিয়ে গতকাল বৃহস্পতিবার রাতে মোহাম্মদপুর বাসস্ট্যান্ড থেকে দুই কিলোমিটার দূরে বসিলা গরুর হাটে এসে পৌঁছান।

তার আশা ছিল, এবার গরুর ভালো দাম পাবেন।  কিন্তু শুরুতেই হোঁচট খেলেন তিনি।  ১৮টি গরুর মধ্যে তিনটি গরুই মরে গেছে তার।  যাত্রাপথে সমস্যা আর প্রচণ্ড গরমে গরুগুলো মারা গেছে বলে জানান সাজু মোল্লা।

তিনটি গরু হারিয়ে হতবাক সাজু লাল।  তিনটি গরুর মৃত্যুতে ভেঙে পড়েছেন সাজু মোল্লা।  গরু মারা যাওয়ায় তার সোয়া লাখ টাকার ক্ষতি হয়েছে বলে গণমাধ্যমকে জানান তিনি।  

বাকি ১৫টি গরু বিক্রি করে তিনি ক্ষতি পুষিয়ে নিতে চাচ্ছেন।  গরু মরে ঈদের আনন্দ ধূলিস্যাৎ হয়ে গেল সাজু মোল্লার।  বাকি গরুগুলোর গায়ে ভেজা কাপড় ও ওপরে শামিয়ানা দিয়ে গরম থেকে স্বস্তি দেয়ার চেষ্টা করছেন তিনি।

সাজু মোল্লা বলেন, প্রথমে মারা যাওয়া গরুটি একজন কিনে নিয়েছেন।  কেনা গরু খামারের মাগুর মাছকে খাওয়াবেন তিনি।  একই কারণে বাকি দুটি গরুও অন্য দুজন নিয়েছেন।
১৮ সেপ্টেম্বর,২০১৫/এমটিনিউজ২৪/এমআর/এসএম

Follow করুন এমটিনিউজ২৪ গুগল নিউজ, টুইটার , ফেসবুক এবং সাবস্ক্রাইব করুন এমটিনিউজ২৪ ইউটিউব চ্যানেলে