শনিবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৫, ০৮:৩৩:৪৯

মমতার তৃণমূল ভেঙে নতুন মুকুলের তৃণমূল

মমতার তৃণমূল ভেঙে নতুন মুকুলের তৃণমূল

আন্তর্জাতিক ডেস্ক : দীর্ঘদিন ধরে চলা জল্পনার অবসান হচ্ছে৷ ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ও তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত ছাড়ছেনই মুকুল রায়৷ আগামী একমাসের মধ্যে আত্মপ্রকাশ ঘটতে চলছে মুকুলের নয়া দল। এই মর্মে শুক্রবার খবরের কাগজেও বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে।

তৃণমূল ভেঙে মুকুল রায়ের নয়া দল হচ্ছে জাতীয়তাবাদী তৃণমূল কংগ্রেস। নয়া দলের সভাপতি হচ্ছেন অমিতাভ মজুমদার। জনসাধারণকে জানাতেই এই বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে।

আপাতত নয়া দলের অফিসের ঠিকানা রয়েছে কোচবিহারের জেলার দিনহাটাতে। তবে এটাও ঠিক বিজ্ঞপ্তিতে কোথাও মুকুল রায়ের নাম নেই। ফলে, ইতিমধ্যেই প্রশ্ন উঠতে শুরু করেছে কলকাতা ছেড়ে কেন অফিসের ঠিকানা দেখানো হল কোচবিহারের দিনহাটার।

একই সঙ্গে ধন্দ রয়েছে- মুকুল রায়ের নামও কেন ব্যবহার করা হল । যদিও পুরো বিষয়টি খুব সুকৌশলেই করা হয়েছে বলে মনে করছে রাজনৈতিকমহল। তাদের একাংশের মতে, কলকাতা থেকে তৃণমূল ভেঙে মুকুল রায় নয়া দল গড়লে স্বভাবতই অনেকেই বাঁধা দেওয়ার চেষ্টা করত। সেই কারণেই এই কৌঁসুলি পদক্ষেপ।

প্রসঙ্গত, গত কয়েকমাস আগেই নির্বাচন কমিশনে নয়া দল গঠনের আবেদন জানিয়েছিলেন মুকুল রায়। সম্প্রতি কমিশনের তরফে সবুজ সংকেতও মিলেছে। তা মেলার পরেই জনসাধারণকে জানাতে খবরের কাগজে বিজ্ঞপ্তি।
১৯ সেপ্টেম্বর ২০১৫/এমটিনিউজ২৪/সৈকত/এমএস

Follow করুন এমটিনিউজ২৪ গুগল নিউজ, টুইটার , ফেসবুক এবং সাবস্ক্রাইব করুন এমটিনিউজ২৪ ইউটিউব চ্যানেলে