শনিবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৫, ০৬:৩৪:৪৭

বন্ধুত্বের টানে এক সপ্তাহ সঙ্গিনীর অপেক্ষায়

বন্ধুত্বের টানে এক সপ্তাহ সঙ্গিনীর অপেক্ষায়

এক্সক্লুসিভ ডেস্ক: মানুষের প্রতি মানুষের বন্ধু প্রীতির কতা সকলেরই জানা। কিন্তু কোন পুশুর এই ধরণের প্রীতির কথা হরহামেশায় তেমনটা শুনা যায় না। কিন্তু এমনই একটি ঘটনা ঘটেছে আমেরিকার ওয়াশিংটনের একটি এলাকায়। দুটি কুকুর প্রায় এক সাপ্তাহ পর্যন্ত নিখোঁজ তাদের কোন পাত্তাই নেই। অবশেষে জানা যায়, একটি কুকুর গর্তের ভেতর পড়ে গিয়েছে। এই অবস্থায় তাকে ফেলে রেখে অন্য কোথাও যেতে পারেনি তার সঙ্গিনী। আর তাই সঙ্গী কুকুরটি তারই অপেক্ষায় গর্তের মুখে ঠায় দাঁড়িয়েছিল।

জানা যায়, আমেরিকার ওয়াশিংটনের একটি বাড়ির পাশে একটি কুপের মতো ছোট একটি গর্ত ছিল। এই কুকুর দুটি সেই গর্তের পাশেই খেলা করছিল এমন সময় একটি কুকুর গর্তের মধ্যে পড়ে যায়। সে অনেক চেষ্ট করেও আর উঠতে পারলো না। কি আর করা গর্তের ভেতরেই বসে থাকতে হলো তাকে। কিন্তু তার সঙ্গী কি করবে, সে কি চলে যাবে? না, বন্ধুকে ছাড়া যায় কি করে। তাই বন্ধু অপেক্ষায় গর্তের সামেই দাঁড়িয়ে রইলো পুরো এক সাপ্তাহ। যদি কারো সাহায্য পাওয়া যায় বন্ধুকে উদ্ধারের।

অনেকেরই চোখে পড়েছে ব্যাপারটা। কিন্তু খুব একটা গুরুত্ব দেননি তারা। এরইমধ্যে এক ব্যক্তি কৌতুহলি হয়ে সামনে এগিয়ে গিয়ে পুরো ব্যাপারটি বুঝতে পারেন। তখন গর্ত থেকে কুকুরটিকে উদ্ধার করা হয়।

বর্তমানের জটিল জীবন চক্রে মানুষ যখন অন্যের জন্য, এমনকি নিকটাত্মীয়কেও সময় দিতে পারেন না। তখন কুকুরের এই বন্ধু-প্রীতি সত্যিই হৃদয় ছুঁয়ে যায়।
১৯ সেপ্টেম্বর, ২০১৫/এমটিনিউজ২৪/জহির/মো:জই/

Follow করুন এমটিনিউজ২৪ গুগল নিউজ, টুইটার , ফেসবুক এবং সাবস্ক্রাইব করুন এমটিনিউজ২৪ ইউটিউব চ্যানেলে