রবিবার, ২০ সেপ্টেম্বর, ২০১৫, ০৫:৩৪:০৫

ধেয়ে আসছে বিপদ, বঙ্গোপসাগরে ১০টি ট্রলারডুবি

ধেয়ে আসছে বিপদ, বঙ্গোপসাগরে ১০টি ট্রলারডুবি

বরগুনা: লঘুচাপের প্রভাবে সৃষ্ট ঝোড়ো হাওয়ায় বঙ্গোপসাগরে অন্তত অন্তত ১০টি মাছ ধরার ট্রলার ডুবে গেছে।এখন পর্যন্ত বঙ্গপসাগরে ভয়বহ পরিস্থিতি বিরাজ করছে। এরই মধ্যে উপকূলীয় এলাকায় জারি করা হয়েছে ৩ নম্বর স্থানীয় সতর্কসংকেত।

বরগুনার পাথরঘাটা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী জানিয়েছেন, ভোররাতে ঢেউয়ের তোড়ে অন্তত ১০টি ট্রলার ডুবে যায়। সাগরে এখন বড় বড় ঢেউয়ের সৃষ্টি হয়েছে। ট্রলারগুলো সুন্দরবন-সংলগ্ন বঙ্গোপসাগরের কচিখালী, কটকা, নারিকেলবাড়িয়া ও সাতবাম এলাকায় অবস্থান করছিল। ডুবে যাওয়া ট্রলারগুলোর মধ্যে এখন পর্যন্ত তিনটির নাম জানা গেছে।

গোলাম মোস্তফা আরও জানিয়েছেন, ডুবে যাওয়া ট্রলারগুলোর জেলেদের সাগরে ভাসতে দেখে সেখানে অবস্থানরত অন্য ট্রলারের জেলেরা তাঁদের উদ্ধার করেন।
বঙ্গোপসাগরে লঘুচাপের প্রভাবে বরগুনাসহ উপকূলীয় অঞ্চলে আজ সকাল থেকে প্রবল বৃষ্টি হচ্ছে। সেই সঙ্গে বইছে ঝোড়ো হাওয়া।
পটুয়াখালীর কলাপাড়া আবহাওয়া স্টেশন থেকে জানানো হয়েছে, লঘুচাপটি এখন পশ্চিম-মধ্য ও উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর এলাকায় অবস্থান করছে। এর প্রভাবে উত্তর বঙ্গোপসাগর, বাংলাদেশের উপকূলীয় এলাকা ও সমুদ্রবন্দরগুলোর ওপর দিয়ে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। এ জন্য চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্রবন্দরকে ৩ নম্বর স্থানীয় সতর্কসংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।
তবে এ ঘটনায় এখন পর্যন্ত কেউ নিখোঁজ নেই বলে জানিয়েছন গোলাম মোস্তফা চৌধুরী।
২০ সেপ্টেম্বর, ২০১৫/এমটিনিউজ২৪/রাসেল/এমআর

Follow করুন এমটিনিউজ২৪ গুগল নিউজ, টুইটার , ফেসবুক এবং সাবস্ক্রাইব করুন এমটিনিউজ২৪ ইউটিউব চ্যানেলে