সোমবার, ০৭ সেপ্টেম্বর, ২০১৫, ০৯:৪৭:৫৬

৮ দিন বয়সেই বাবা-মাকে খুঁজে পেল সেই শিশুটি

 ৮ দিন বয়সেই বাবা-মাকে খুঁজে পেল সেই শিশুটি

যশোর : যশোরের শার্শার বসতপুর রাস্তায় কুড়িয়ে পাওয়া পিতৃ-মাতৃহীন শিশুটির ঠাঁই হয়েছে নড়াইলের লোহাগড়ার নি:সন্তান দম্পত্তির ঘরে। আদাতলের মাধ্যমে জাতীয় মহিলা আইনজীবী সমিতির নেতৃবৃন্দ শুক্রবার পরিচয়হীন শিশুটিকে  নতুন মা বাবার কোলে তুলে দেন।

নি:সন্তান রাফিয়া তরফদার ও আব্দুল হামিদ ভুইয়া দম্পতি শিশুটিকে পেয়ে দারুণ খুশি। তারা তাৎক্ষনিক শিশুটির নাম রাখেন আমরিণ। যার অর্থ আর্শিবাদ। নি:সন্তান এই দম্পত্তি প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেন, এতোদিন আল্লাহ আমাদের কোন সন্তান না দিয়ে পরীক্ষা করছিলেন। বহু চেষ্টা তদবির করেছি। আল্লাহকে ডেকেছি। আল্লাহ আমাদের সেই ডাক আজ শুনেছেন।

আল্লাহর হুকুমে আমরা আজ সন্তানের বাবা মা হতে পেরেছি। খুব ভালো লাগছে। রাফিয়া তরফদার বলেন, আমি আমরিণকে মাতৃহে লালন পালন করবো। সে আমার মেয়ে হিসেবে বড় হবে। আজ থেকে তার সব দায় দায়িত্ব আমাদের। সে আমাদের সন্তান হিসেবে সমাজে পরিচিত হবে।

গত ২১ আগস্ট গভীর রাতে যশোরের শার্শা উপজেলার সাতমাইল- গোগা সড়কের বসতপুর ইটভাটার সামনে আব্দুল আজিজের বাড়ীর বেড়ার মধ্যে পলিথিনে মোড়ানো অবস্থায় স্থানীয়রা নবজাতক ওই কন্যা শিশুটি কুড়িয়ে পায়।

প্রত্যক্ষদর্শীরা জানান, রাত সাড়ে ১২টার দিকে রাস্তা দিয়ে যাওয়ার সময় তারা পাশের ঝোঁপের মধ্য থেকে শিশুটির কাঁন্না শুনতে পান। পরে টর্চ লাইটের আলো জ্বেলে তারা দেখতে পান পলিথিনে মোড়ানো অবস্থায় একটি সদ্যজাত শিশু কাঁন্নাকাটি করছে। হাকডাকের পর আজিজের বাড়ির লোকজন বের হয়ে শিশুটিকে স্থানীয়দের সহায়তায় উদ্ধার করে।
৭ সেপ্টেম্বর,২০১৫/এমটিনিউজ২৪/আরিফুর/রাজু

 

Follow করুন এমটিনিউজ২৪ গুগল নিউজ, টুইটার , ফেসবুক এবং সাবস্ক্রাইব করুন এমটিনিউজ২৪ ইউটিউব চ্যানেলে