বুধবার, ০৯ সেপ্টেম্বর, ২০১৫, ১০:১৫:১৯

সুড়ঙ্গ খুঁড়ে স্কুল পালালো দুই শিশু!

সুড়ঙ্গ খুঁড়ে স্কুল পালালো দুই শিশু!

এক্সক্লুসিভ ডেস্ক : বয়সে শিশু কিন্তু দুর্দান্ত সাহসী।  তীক্ষ্ম বুদ্ধিসম্পন্ন ৫ বছরের দুই শিশু চমক লাগানোর মতো কাণ্ড ঘটিয়েছে।  তারা একটি কিন্ডারগার্টেন স্কুলে পড়াশোনা করে।  রাশিয়ার ওই শিশু জাগুয়ার গাড়ি কিনতে সুড়ঙ্গ খুঁড়ে স্কুল পালিয়েছে।

বুধবার রাশিয়ার একটি দৈনিক জানায়, শিশু দুটি প্রথমে দুটি কোদাল সংগ্রহ করে।  সেই কোদাল ব্যবহার করে কিন্ডার গার্টেন থেকে বের হওয়ার জন্য একটি সুড়ঙ্গ তৈরি করে।

সেখানকার এক মুখপাত্র জানায়, আমরা ঘটনাটির বিস্তারিত জানি না।  তবে কয়েকদিন আগে যে এমন ঘটনা ঘটেছে তা নিশ্চিত।

রাশিয়ার উরাল অঞ্চলের ম্যাগনিটোগোর্স্কের একটি স্কুলে শরীরচর্চা চলার সময় হঠাৎ সেখান থেকে চলে যায় তারা।  এরপর তারা শুরু করে তাদের কাজ।

স্কুল পালানোর পর প্রায় দুই কিলোমিটার হেঁটে তারা বিলাসবহুল গাড়ির একটি শো-রুমে যায়।  এ সময় এক নারী ড্রাইভার তাদের লক্ষ্য করে জানতে চান।  তারা জানায়, এখানে গাড়ি কিনতে এসেছে তারা কিন্তু তাদের কাছে কোনো টাকা নেই।

এ সময় ওই মহিলা তাদের কাছের একটি পুলিশ স্টেশনে নিয়ে যায়।

শিশু দুটি জানায়, কয়েকদিন ধরেই তারা স্কুল পালানোর পরিকল্পনা করছিল। এ জন্য তারা দুটি কোদাল সংগ্রহ করে এবং স্কুলের বেষ্টনীর নিচ দিয়ে একটি সুড়ঙ্গ খুঁড়ে।

এ ঘটনায় স্থানীয় শিক্ষা কর্তৃপক্ষ স্কুলের তত্ত্বাবধায়ককে বহিষ্কার করেছে।  ভারপ্রাপ্ত প্রধান শিক্ষককে সতর্ক করেছে।  কিন্তু ওই দুই শিক্ষার্থীর মা-বাবা স্কুলের বিরুদ্ধে কোনো অভিযোগ দায়ের করেনি।  সূত্র : দ্য গার্ডিয়ান
৯ সেপ্টেম্বর,২০১৫/এমটিনিউজ২৪/এমআর/এসএম

Follow করুন এমটিনিউজ২৪ গুগল নিউজ, টুইটার , ফেসবুক এবং সাবস্ক্রাইব করুন এমটিনিউজ২৪ ইউটিউব চ্যানেলে