বুধবার, ০৯ সেপ্টেম্বর, ২০১৫, ১০:৪২:০৯

‘বঙ্গবন্ধুর খুনিদের সঙ্গে বৈঠক করেছিলেন ড. এমাজউদ্দীন’

‘বঙ্গবন্ধুর খুনিদের সঙ্গে বৈঠক করেছিলেন ড. এমাজউদ্দীন’

ঢাকা : জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মিজানুর রহমান বলেছেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. এমাজউদ্দীন আহমেদ বঙ্গবন্ধুর খুনিদের সঙ্গে লিবিয়ার ত্রিপোলিতে বৈঠক করেছিলেন। আজ আমি এ কথা বলতে বাধ্য হচ্ছি।

বুধবার বিকেলে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে বঙ্গবন্ধুর ৪০তম শাহাদাতবার্ষিকীর এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

ঢাকা মহানগর আওয়ামী লীগ এ আলোচনা সভার আয়োজন করে।

মিজানুর রহমান বলেন, বঙ্গবন্ধুর খুনিরা দেশে থেকে প্রথমে মিয়ানমার যায়। সেখানে নিরাপদে পাড়ি জমাতে সহায়তা করেন জিয়াউর রহমান গংরা। এরপর খুনিদের পাঠানো হয় লিবিয়াতে।  পরে বাংলাদেশ থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক ড. এমাজউদ্দীনের নেতৃত্বে একটি বুদ্ধিজীবী দল ত্রিপলিতে গিয়ে বঙ্গবন্ধুর খুনিদের সঙ্গে বৈঠক করেন।  

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভিসি বলেন, খালেদা জিয়াকে বঙ্গবন্ধুর মৃত্যুর দিনে কেক না কাটার জন্য এমাজউদ্দীনই আহ্বান জানিয়েছেন।  কিন্তু খালেদা জিয়া সেই দিন কেক কাটলেন।  তার পাশেই ছিলেন এমাজউদ্দীন আহমেদ।  

আলোচনা সভায় সভাপতিত্ব করেন ঢাকা মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এম এ আজিজ।

উপস্থিত ছিলেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য ও শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, সাধারণ সম্পাদক ও জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, নগরের সাধারণ সম্পাদক ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, যুগ্ম-সাধারণ সম্পাদক ও খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম প্রমুখ।
৯ সেপ্টেম্বর,২০১৫/এমটিনিউজ২৪/এমআর/এসএম

Follow করুন এমটিনিউজ২৪ গুগল নিউজ, টুইটার , ফেসবুক এবং সাবস্ক্রাইব করুন এমটিনিউজ২৪ ইউটিউব চ্যানেলে