বৃহস্পতিবার, ১০ সেপ্টেম্বর, ২০১৫, ০৪:৫৯:২১

বক্তব্য প্রত্যাহার, অর্থমন্ত্রীর দুঃখ প্রকাশ

 বক্তব্য প্রত্যাহার, অর্থমন্ত্রীর দুঃখ প্রকাশ

নিউজ ডেস্ক : বিশ্ববিদ্যালয় শিক্ষক ও তাদের আন্দোলন নিয়ে দেয়া বক্তব্য প্রত্যাহার করে নিলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।  বৃহস্পতিবার বিকেলে সিলেট সার্কিট হাউসে আয়োজিত এক সংবাদ সম্মেলনে নিজের দেয়া বক্তব্যের জন্য দুঃখ প্রকাশ করেন তিনি।

মুহিত বলেন, আমার দেয়া একটি বক্তব্য শিক্ষকদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।  বিষয়টি নিষ্পত্তি হওয়া প্রয়োজন।  মন্ত্রিসভায় বেতন স্কেল অনুমোদন হওয়ার দিন সাংবাদিকরা শিক্ষকদের প্রতিক্রিয়ার বিষয়ে জানতে চাইলে আমি যে বক্তব্য দেই তাতে আমি যা বলতে চেয়েছিলাম তা সঠিকভাবে বলতে পারিনি বা বুঝাতে পারিনি।  আমার বক্তব্যে শিক্ষকদের মানহানি হয়েছে। এজন্য আমি দুঃখিত।  আমি আমার বক্তব্য প্রত্যাহার করে নিচ্ছি।

সোমবার মন্ত্রিসভায় বেতন কাঠামো অনুমোদন হওয়ার দিনে অর্থমন্ত্রী বলেছিলেন, জ্ঞানের অভাবে বেতন স্কেল নিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা আন্দোলন করছেন।  তার এ বক্তব্য প্রকাশের পর শিক্ষকদের মধ্যে তীব্র প্রতিক্রিয়া দেখা দেয়।

বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের নেতারা মন্ত্রীর বক্তব্য প্রত্যাহার এবং ক্ষমা চাইতে ২৪ ঘণ্টার আলটিমেটাম দেন গতকাল।  এ সময়ের মধ্যেই অর্থমন্ত্রী তার দেয়া বক্তব্য প্রত্যাহার করে নিলেন।
১০ সেপ্টেম্বর,২০১৫/এমটিনিউজ২৪/প্রতিনিধি/এমআর

Follow করুন এমটিনিউজ২৪ গুগল নিউজ, টুইটার , ফেসবুক এবং সাবস্ক্রাইব করুন এমটিনিউজ২৪ ইউটিউব চ্যানেলে