বৃহস্পতিবার, ১০ সেপ্টেম্বর, ২০১৫, ০৭:৩০:১১

প্রতি কিলোতে বাসভাড়া বাড়লো ১০ পয়সা

 প্রতি কিলোতে বাসভাড়া বাড়লো ১০ পয়সা

নিউজ ডেস্ক : ঢাকা ও চট্টগ্রাম মহানগরীতে বাসভাড়া প্রতি কিলোমিটারে ১০ পয়সা করে বাড়ছে।  বাসভাড়া কার্যকর আগামী ১ অক্টোবর থেকে।  সিএনজিচালিত অটোরিকশার ভাড়া বাড়বে ১ নভেম্বর থেকে।  তবে দূরপাল্লার বাসভাড়া বাড়ছে না।

প্রতি কিলোমিটারে যাত্রীপ্রতি বাসভাড়া এক টাকা ৬০ পয়সা থেকে বাড়িয়ে নির্ধারণ করা হয়েছে এক টাকা ৭০ পয়সা।  মিনিবাসের ভাড়া এক টাকা ৫০ পয়সা থেকে বাড়িয়ে করা হচ্ছে এক টাকা ৬০ পয়সা।

সচিবালয়ে বৃহস্পতিবার এক আন্তঃমন্ত্রণালয় সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।  সভা শেষে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি বলেন, সর্বনিম্ন ভাড়া বাসের ৫ টাকা ও মিনিবাসের ৭ টাকা বহাল রাখা হয়েছে।  সিএনজিচালিত অটোরিকশার দৈনিক জমা ৬০০ টাকা থেকে বাড়িয়ে করা হয়েছে ৯০০ টাকা।  সিএনজির প্রথম দুই কিলোমিটারের ভাড়া ২৫ টাকা থেকে বাড়িয়ে ৪০ টাকা করা হয়েছে।

ওবায়দুল কাদের বলেন, পরের প্রতি কিলোমিটারের ভাড়া সাত টাকা ৬৪ পয়সা থেকে বাড়িয়ে ১২ টাকা করা হয়েছে।  বিরতিকালে প্রতি মিনিটের ভাড়া এক টাকা ৪০ পয়সা থেকে বৃদ্ধি করে দুই টাকা করা হয়েছে।  যেকোনো দূরত্বে সর্বনিম্ন ভাড়া ২৫ টাকা থেকে বাড়িয়ে ৪০ টাকা করা হয়েছে।

পুনঃনির্ধারিত ভাড়া ঠিকমতো বাস্তবায়ন হচ্ছে কিনা তা তদারকির জন্য একটি কমিটি গঠন করা হয়েছে।  এ ভাড়া যারা মানবে না তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে।
১০ সেপ্টেম্বর,২০১৫/এমটিনিউজ২৪/এমআর/এসএম

Follow করুন এমটিনিউজ২৪ গুগল নিউজ, টুইটার , ফেসবুক এবং সাবস্ক্রাইব করুন এমটিনিউজ২৪ ইউটিউব চ্যানেলে