শনিবার, ১২ সেপ্টেম্বর, ২০১৫, ০১:২২:২৭

আর্জেন্টিনাকে 'না' বলবেন না মেসি

আর্জেন্টিনাকে 'না' বলবেন না মেসি

স্পোর্টস ডেস্ক : লিওনেল মেসিকে নিয়ে কম সমালোচনা হয়নি। গুঞ্জন এতটাই ডালপালা মেলে যে, মেসি নাকি আর্জেন্টিনা জাতীয় দলে আর খেলবেনই না! কিন্তু চারবারের বিশ্বসেরা ফুটবলার বরাবরই অস্বীকার করে এসেছেন তা। টিওয়াইসি স্পোর্টসকে দেয়া এক সাক্ষাৎকারে পুরনো কথাটিই বললেন আবার নতুন করে।

'কোচ যত দিন চাইবেন, তত দিন আমি জাতীয় দলে খেলব। আর্জেন্টিনার হয়ে কোনো কিছু জিততে না পারার হতাশা তো অবশ্যই রয়েছে। কিন্তু এখন আবার আমাদের সামনে নতুন লক্ষ্য। আরো অনেক সুযোগ পাব আর সেটি কাজে লাগানোর জন্য চালিয়ে যাব লড়াই।

আগেই যেমনটা বললাম, কোচ যত দিন আমাকে চাইবেন, আর্জেন্টিনাকে না বলব না'- স্পষ্ট করে বলেছেন মেসি। ২০১৪ বিশ্বকাপ ও ২০১৫ কোপা আমেরিকার ফাইনাল পর্যন্ত যায় তার আর্জেন্টিনা। কিন্তু শিরোপা জিততে পারেনি কোনোবার। সেজন্য যে সমালোচনার তোড়ে ভেসে গেছেন, সেটি প্রাপ্য ছিল না বলেই মেসির দাবি, 'টানা দুটি ফাইনাল পর্যন্ত পৌঁছেছি আমরা, যেটি খুব সহজ না।

দুর্ভাগ্যজনকভাবে কোনোটিই আমরা জিততে পারিনি। তবে আমি মনে করি, বিশ্বকাপ ও কোপা আমেরিকা ফাইনালে যাওয়ার জন্য আমাদের আরো বাহবা প্রাপ্য। অবশ্যই দুটি অথবা অন্তত একটি টুর্নামেন্ট জিততে পারলে দারুণ ব্যাপার হতো। কিন্তু সেটি হয়নি বলে যতটা সমালোচনা করা হয়েছে, সেটি আমাদের প্রাপ্য ছিল না।'

ওদিকে দিন কয়েক আগে ইংল্যান্ডের জার্সিতে সর্বকালের সর্বোচ্চ গোলদাতার সিংহাসনে বসা ওয়েইন রুনিকে প্রশংসায় ভাসিয়েছেন মেসি। এই ফরোয়ার্ডকে স্পেশাল ফুটবলার হিসেবে বর্ণনা করেন এই আর্জেন্টাইন জাদুকর, 'আমার দৃষ্টিতে ওয়েইন রুনির মতো ফুটবলার প্রজন্মে একজনই আসে। এমনসব স্পেশাল ফুটবলারদের একজন, যাকে অন্য কারো সঙ্গে তুলনা করা যায় না। অনেক স্পেশাল খেলোয়াড়ই রয়েছে। কিন্তু রুনির দক্ষতা ও সামর্থ্য অতুলনীয়। ভীষণ পরিশ্রমী আর শক্তিশালী- ওর মতো আর কেউ নেই। ও জাত বিজয়ী।
১১ সেপ্টেম্বর, ২০১৫/এমটিনিউজ২৪/এস.এ.সুমন/একে

Follow করুন এমটিনিউজ২৪ গুগল নিউজ, টুইটার , ফেসবুক এবং সাবস্ক্রাইব করুন এমটিনিউজ২৪ ইউটিউব চ্যানেলে