রবিবার, ১৩ সেপ্টেম্বর, ২০১৫, ০২:৪৪:১৭

শিক্ষকদের সাফ কথা ‌‍‘অর্থমন্ত্রীর সঙ্গে আলোচনা নয়’

 শিক্ষকদের সাফ কথা ‌‍‘অর্থমন্ত্রীর সঙ্গে আলোচনা নয়’

ঢাকা : স্বতন্ত্র বেতন স্কেল ও প্রাপ্য মর্যাদার দাবিতে আন্দোলনরত শিক্ষকরা সাফ জানিয়েছে দিয়েছেন তারা অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের সঙ্গে শিক্ষকেরা কোনো আলোচনায় বসবেন না। বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশন আজ রোববার এক সংবাদ সম্মেলনে এ কথা জানিয়েছেন।

তবে শিক্ষকেরা বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোনো উদ্যোগ নিরে তারা তাতে সাড়া দিবেন। অন্যথা তারা আন্দোলন থেকে এক ইঞ্চিও সরে আসবেন না।

৩৭টি পাবলিক বিশ্ববিদ্যালয়ে আজ রোববার আবারও পূর্ণদিবস কর্মবিরতি পালন করছেন শিক্ষকেরা। এতে বিশ্ববিদ্যালয়গুলোতে কোনো ক্লাস হচ্ছে না। কর্মবিরতি চলবে বিকেল পাঁচটা পর্যন্ত। আলাদা বেতনস্কেল ও বিদ্যমান বেতন বৈষম্য নিরসনের দাবিতে তাঁদের এই কর্মসূচি।

বেলা ১১টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্লাবে অনুষ্ঠিত হয় এই সংবাদ সম্মেলন। উচ্চ শিক্ষাপ্রতিষ্ঠান সম্পর্কে অর্থমন্ত্রীর দেওয়া বক্তব্যের প্রতিক্রিয়ায় এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

ফেডারেশনের সভাপতি ফরিদউদ্দিন আহমেদ বলেন, অর্থমন্ত্রীর সঙ্গে শিক্ষকেরা কোনো আলোচনায় বসবেন না। প্রধানমন্ত্রীকে উদ্দেশ করে তিনি বলেন, ‘আপনি উদ্যোগ না নিলে আলোচনা শুরু হবে না। প্রধানমন্ত্রীর কাছ থেকে ‘পাবলিকলি’ শুনতে চাই। নইলে আন্দোলন থেকে এক ইঞ্চিও সরব না।’ আলোচনায় অর্থমন্ত্রী থাকলে শিক্ষকেরা ন্যায়বিচার ও সুবিচার পাবেন না বলে তিনি মন্তব্য করেন। অর্থমন্ত্রীকে স্বেচ্ছায় অবসরে যাওয়ার আহ্বানও জানিয়েছেন তিনি।
১৩ সেপ্টেম্বর ২০১৫/এমটিনিউজ২৪/এসএম/ডিআরএ

Follow করুন এমটিনিউজ২৪ গুগল নিউজ, টুইটার , ফেসবুক এবং সাবস্ক্রাইব করুন এমটিনিউজ২৪ ইউটিউব চ্যানেলে