রবিবার, ১৩ সেপ্টেম্বর, ২০১৫, ১০:৪০:৩২

মাশরাফি-মুশফিকের পর টাইগারদের নেতৃত্ব দিতে পারেন যিনি

মাশরাফি-মুশফিকের পর টাইগারদের নেতৃত্ব দিতে পারেন যিনি

স্পোর্টস ডেস্ক: মাশরাফি বিন মর্তুজা ও মুশফিকুর রহিম এই দু’জন বাংলাদেশ ক্রিকেট দলের দায়িত্ব যে থেকে পেয়েছেন, সেদিন থেকেই দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়ে এগিয়ে নিয়ে গেছেন অনেক দূর। কিন্তু মাশরাফি বলেছেন তিনি ২০১৯ সালের বিশ্বকাপের পর অবসর নেবেন। এরপর মুশফিকের যখন বয়স বেড়ে যাবে তখন তিনিও অবসরে যাবেন। তখন টাইগারদের নেতৃত্ব দেবেন মমিনুল হক-এমনটাই মনে করছেন বাংলাদেশ ‘এ’ দলের কোচ হিথ স্ট্রিক।

বাংলাদেশ ক্রিকেট দলের ভারত সফরের আগের দিন এক সংবাদ সম্মেলনে জিম্বাবুয়ের সর্বকালের সেরা এই পেসার বলেন, ‘বাংলাদেশি ব্যাটসম্যান মুমিনুল হককে বাংলাদেশ ক্রিকেট দলের ভবিষ্যত নেতা মনে করি। কারণ, ওর ক্রিকেট মেধা খুব ভালো। আর ক্রিকেট জ্ঞান ও জানা শোনার জন্য ওর তীব্র ক্ষুধা আছে। আমি নিশ্চিত, অবশ্যই সে ভবিষ্যতে বাংলাদেশ দলের নেতা হবে। এই সফরে নেতৃত্ব পাওয়া ওর জন্য ভালো একটি পুরষ্কার। আশা করি বাংলাদেশ ক্রিকেটের ভবিষ্যত নেতা হিসেবে এটা ওর শুরু।’

মমিনুল হক তার ক্রিকেট ক্যারিয়ারে এখন পর্যন্ত ২৬টি ওয়ানডে, ১৪টি টেস্ট ও ৬টি টি-২০ খেলেছেন। ওয়ানডে ও টেস্টে যথাক্রমে ৫৪৩, ১৩৮০ ও ৬০ রান। যার মধ্যে ওয়ানডেতে তিনটি হাফ সেঞ্চুরি করলেও টেস্টে করেছেন রেকর্ড ৯টি হাফসেঞ্চুরি ও ৪টি সেঞ্চুরি। টেস্টে মমিনুলের সেরা স্কোর ১৮১।
১৩ সেপ্টেম্বর, ২০১৫/এমটিনিউজ২৪/রাসেল/এমআর

Follow করুন এমটিনিউজ২৪ গুগল নিউজ, টুইটার , ফেসবুক এবং সাবস্ক্রাইব করুন এমটিনিউজ২৪ ইউটিউব চ্যানেলে