সোমবার, ১৪ সেপ্টেম্বর, ২০১৫, ১২:১৩:১৪

মঙ্গলবার লন্ডন যাচ্ছেন খালেদা

মঙ্গলবার লন্ডন যাচ্ছেন খালেদা

ঢাকা : বেশ কয়েক দফায় সফর পেছানোর পর অবশেষে বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া আগামী ১৫ সেপ্টেম্বর লন্ডন যাচ্ছেন বলে জানিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

বিএনপি নেত্রীর উপস্থিতিতে রোববার রাতে দলের সিনিয়র নেতাদের সঙ্গে বৈঠক করেন বেগম খালেদা জিয়া। গুলশানে চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে রাত সাড়ে ৯টার দিকে এ বৈঠক শুরু হয়ে ১১টার দিকে শেষ হয়।

বৈঠক শেষে নজরুল ইসলাম খান সাংবাদিকদের জানান, চোখের চিকিৎসার জন্য খালেদা জিয়া লন্ডন যাবেন। ১৫ সেপ্টেম্বর রাতে তার যাওয়ার বিষয়টি চূড়ান্ত। এর আগেও তিনি লন্ডন যাওয়ার উদ্যোগ নিয়েছিলেন। কিন্তু রাজনৈতিক প্রতিবন্ধকতার কারণে সেই সময় তার যাওয়া হয়নি। তবে পবিত্র ঈদ-উল আযহার আগে খালেদা জিয়া দেশে নাও ফিরতে পারেন। এমনই ইঙ্গিত দিয়েছেন নজরুল ইসলাম খান।

তিনি বলেন, 'মঙ্গলবার বিএনপি চেয়ারপারসন লন্ডন যাচ্ছেন। আমরা তাকে অনুরোধ করেছি, এবার ঈদুল আজহা যেন তিনি সেখানে কাটিয়ে আসেন।

প্রসঙ্গত, লন্ডনে সপরিবারে রয়েছেন তার বড় ছেলে তারেক রহমান।

এর আগে রাজধানীর গুলশানে বিএনপি নেত্রীর রাজনৈতিক কার্যালয়ে রবিবার রাত সাড়ে ৯টা থেকে ১১টা পর্যন্ত প্রায় দেড় ঘণ্টাব্যাপী বৈঠকে চলমান রাজনৈতিক পরিস্থিতি ও দলের সাংগঠনিক বিষয় নিয়ে বিশদ আলোচনা হয়।

বৈঠকে বিএনপির স্থায়ী কমিটি সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, সারোয়ারী রহমান, ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহ, লে. জেনারেল (অব.) মাহবুবুর রহমান, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল (অব.) আলতাফ হোসেন চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা আমীর খসরু মাহমুদ চৌধুরী, ইনাম আহমেদ চৌধুরী, ইকবাল হাসান মাহমুদ টুকু, যুগ্ম মহাসচিব মোহাম্মদ শাহজাহান, শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসেন, মহিলা দলের সভাপতি নূরে আরা সাফা, সাধারণ সম্পাদক শিরিন সুলতানা প্রমুখ উপস্থিত ছিলেন।
১৪ সেপ্টেম্বর, ২০১৫/এমটিনিউজ২৪/এস.এ.সুমন/একে

Follow করুন এমটিনিউজ২৪ গুগল নিউজ, টুইটার , ফেসবুক এবং সাবস্ক্রাইব করুন এমটিনিউজ২৪ ইউটিউব চ্যানেলে