মঙ্গলবার, ১৫ সেপ্টেম্বর, ২০১৫, ০৯:২০:২১

না ফেরার দেশে ইংল্যান্ডের সেই অধিনায়ক

না ফেরার দেশে ইংল্যান্ডের সেই অধিনায়ক

স্পোর্টস ডেস্ক :  ব্রায়ান ক্লোজ ইংল্যান্ড কিক্রেক টীমের সাবেক অধিনায়ক। মাঠের দাপুটে ও সাহসী এই কিক্রেটার ছিলেন মাঠ কাঁপানো একজন অলরাউন্ডার। যার অলরাউন্ডার নৈপূণ্য মুগ্ধ করতো দর্শকদের।

সেই অলরাউন্ডার ব্রায়ান ক্লোজ সকলকে কাঁদিয়ে চলে গেলেন না ফেরার দেশে। ৮৪ বছর বয়সী এই অলরাউন্ডার রবিবার ব্রাডফোর্ডের কাছে নিজ বাসায় মৃত্যুবরণ করেন।

মাঠে সাহসী ও লড়াকু ক্রিকেটার হিসেবেই বেশি পরিচিত ছিলেন অলরাউন্ডার ক্লোজ। ১৯৪৯ সালে ১৮ বছর বয়সে ইংল্যান্ডের জাতীয় দলে অভিষেক ঘটে তার। এখনও ইংল্যান্ড জাতীয় দলের সবচাইতে কম বয়সে অভিষেকের রেকর্ড তারই দখলে।

ক্যারিয়ারে ২২টি টেস্ট ম্যাচ খেলেছেন সাবেক এই ক্রিকেটার। এর মধ্যে সাত টেস্টে অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করেন তিনি। অলরাউন্ডার হিসেবে ৮৮৭ রানের পাশাপাশি ১৮টি উইকেটও দখল করেছিলেন।

এছাড়া কাউন্টি লিগে ইয়র্কশায়ারের হয়ে চারবার শিরোপা জয়ে নেতৃত্ব দিয়েছেন তিনি। এর মধ্যে ১৯৬৬-৬৮ টানা তিনবার শিরোপা জয় করে তার নেতৃত্বে। খেলেছেন  আরেক কাউন্টি দল সমারসেটের হয়েও। খেলোয়াড়ি জীবন শেষেও ইয়র্কশায়ারের সঙ্গে সম্পর্ক শেষ হয়নি তার। ২০০৮-১০ সালে কাউন্টি দলটির সভাপতির দায়িত্বও পালন করেন তিনি।
১৫ সেপ্টেম্বর, ২০১৫/এমটিনিউজ২৪/এসপি/এমএন

Follow করুন এমটিনিউজ২৪ গুগল নিউজ, টুইটার , ফেসবুক এবং সাবস্ক্রাইব করুন এমটিনিউজ২৪ ইউটিউব চ্যানেলে