মঙ্গলবার, ১৫ সেপ্টেম্বর, ২০১৫, ১১:০৮:০২

ঢাকা ছাড়লেন খালেদা, ফিরছেন কবে?

ঢাকা ছাড়লেন খালেদা, ফিরছেন কবে?

ঢাকা : ঢাকা ছাড়লেন খালেদা বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। লন্ডনের উদ্দেশ্যে রওনা দিয়েছেন তিনি।  আজ মঙ্গলবার রাত সাড়ে নয়টার দিকে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে এমিরেটস এয়ারলাইনসের একটি বিমানে লন্ডনের উদ্দেশ্যে ঢাকা ছাড়েন তিনি।

বিমানবন্দরে খালেদা জিয়াকে বিদায় জানান বিএনপি স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান ও গয়েশ্বর চন্দ্র রায়, যুগ্ম মহাসচিব মো. শাহজাহানসহ বিএনপির নেতাকর্মীরা।  

খালেদা জিয়ার সফরসঙ্গী হিসেবে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমীর খসরু মাহমুদ চৌধুরী এবং সিটি করপোরেশন নির্বাচনে ঢাকা উত্তরের বিএনপি-সমর্থিত মেয়র প্রার্থী তাবিথ আউয়াল আছেন।  

বিএনপির সহ-দপ্তর সম্পাদক শামীমুর রহমান গণমাধ্যমকে জানান, ম্যাডামকে বিদায় জানানোর জন্য বিএনপির নেতাকর্মীরা জড়ো হতে চাইলে বিমানবন্দরের সামনের গোলচত্বর এলাকায় পুলিশ তাদের লাঠিপেটা করে।  এসময় কয়েকজনকে আটক করে পুলিশ।

বিএনপির নেতারা বলেন, লন্ডনে ঈদ করলেও মূলত চিকিৎসার জন্য লন্ডন যাচ্ছেন খালেদা জিয়া।  দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেন, লন্ডনে বিএনপি চেয়ারপারসনের চোখের চিকিৎসা হবে।

তবে কবে ফিরছেন তিনি? এমন প্রশ্নে বিএনপি সূত্রে জানা গেছে, প্রায় দুই সপ্তাহ লন্ডনে থাকবেন খালেদা জিয়া।  এ সময়ের মধ্যে দল পরিচালনার জন্য কাউকে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব দেয়া হবে না।  

অনানুষ্ঠানিকভাবে বিএনপি স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান এবং যুগ্ম মহাসচিব মো. শাহজাহানকে সমন্বয় করে দল পরিচালনার জন্য দায়িত্ব দিয়েছেন তিনি।

পাশাপাশি দলটির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে যুক্তরাষ্ট্র থেকে দেশে ফেরার জন্য বলেছেন খালেদা জিয়া।  ২২ সেপ্টেম্বর ভারপ্রাপ্ত মহাসচিব দেশে ফিরবেন বলে জানান চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির।

১৫ সেপ্টেম্বর,২০১৫/এমটিনিউজ২৪/এমআর/এসএম
 

 

 

Follow করুন এমটিনিউজ২৪ গুগল নিউজ, টুইটার , ফেসবুক এবং সাবস্ক্রাইব করুন এমটিনিউজ২৪ ইউটিউব চ্যানেলে