বৃহস্পতিবার, ১৭ সেপ্টেম্বর, ২০১৫, ০৭:৩৮:১৬

মুক্তি পেলেন মিনু

মুক্তি পেলেন মিনু

রাজশাহী : নাশকতার পাঁচ মামলায় জামিনে মুক্তি পেয়েছেন বিএনপির যুগ্ম-মহাসচিব ও রাজশাহী মহানগর বিএনপির সভাপতি মিজানুর রহমান মিনু।

বুধবার সন্ধ্যায় তিনি মুক্তি পান। গত ১৩ জুলাই নাশকতার মামলায় রাজশাহী চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছিলেন।

এর আগে বুধবার সন্ধ্যায় উচ্চ আদালত থেকে তার জামিনের কাগজপত্র রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পৌঁছায়। আনুষ্ঠানিকতা শেষে তাকে মুক্তি দেওয়া হয়।

রাজশাহী কেন্দ্রীয় কারাগারের সুপার শফিকুল ইসলাম বলেন, উচ্চ আদালত থেকে জামিনের কাগজ পাওয়ার পর বুধবার সন্ধ্যায় সাবেক মেয়র মিনুকে মুক্তি দেওয়া হয়েছে।

এদিকে, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক শফিকুল হক মিলন জানান, অসুস্থ মিজানুর রহমান মিনু রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের ভিআইপি কেবিনে চিকিৎসাধীন আছেন। সুস্থ হওয়ার পর তিনি বাড়ি ফিরবেন।

এর আগে গুরুতর অসুস্থ হয়ে পড়লে গত ৯ সেপ্টেম্বর সাবেক এই মেয়রকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের নিবিড়ি পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়।

ওইদিন দাঁতের চিকিৎসার জন্য কারাগার থেকে মিনুকে হাসপাতালে আনা হয়। সেখানে চিকিৎসা চলাকালীন মিনু বুকে প্রচণ্ড ব্যথা অনুভব করেন। পরে তাকে জরুরিভাবে রামেক হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়।

উল্লেখ্য, নাশকতার অভিযোগে পুলিশের দায়ের করা পাঁচ মামলায় বিএনপির যুগ্ম-মহাসচিব মিজানুর রহমান মিনু কারাগারে বন্দি ছিলেন। গত ১৩ জুলাই দুপুরে আদালতে আত্মসমর্পণ করেন তিনি। পরে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেয় আদালত।

গত ৯ সেপ্টেম্বর কারাগারে মিনু অসুস্থ হয়ে পড়লে তাকে রামেক হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মুক্তি পেলেন।
১৭ সেপ্টেম্বর ২০১৫/এমটিনিউজ২৪/এসএম/ডিআরএ

Follow করুন এমটিনিউজ২৪ গুগল নিউজ, টুইটার , ফেসবুক এবং সাবস্ক্রাইব করুন এমটিনিউজ২৪ ইউটিউব চ্যানেলে