বৃহস্পতিবার, ১৭ সেপ্টেম্বর, ২০১৫, ০৭:৩৭:৪১

তাসকিনকে নিয়ে ভারতীয় গণমাধ্যমে হৈ চৈ

তাসকিনকে নিয়ে ভারতীয় গণমাধ্যমে হৈ চৈ

স্পোর্টস ডেস্ক: তাসকিন আহমেদ।বাংলাদেশ জাতীয় দলের তরুণ উদীয়মান পেসার।বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) যে ক’জন পেসারকে তাদের কড়া দৃষ্টিতে পর্যবেক্ষন করে চলছে তিনি তাদের এক জন। ৬ ফুট ৪ ইঞ্চির র্দীঘকার এ দানব আকৃত্রির খেলোয়াড়ের বোলিং লাইন আফ খুব কম সময়ে নজর কাটতে সক্ষম হয় ক্রিকেট বোদ্ধা হতে শুরু করে ক্রীড়াপ্রেমিদের। র্দীঘ দিন ধরে ইনজুরিতে থাকা এ তারকা মুমিনুলের নেতৃত্বে ১৫ সদস্যের দলে স্থান পেয়ে খেলতে গিয়েছেন ভারতে। কিন্তু সিরিজের প্রথম ওয়ানডেতে ভারতীয় ব্যাটসম্যানদের দ্বারা ব্যাপক লজ্জিত হওয়া থেকে শুরু করে পুনরায় ইনজুরির মুখে পড়েন তিনি।

ভারতীয় ক্রিকেট বিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট ‘ক্রিকেট ট্র্যাকার’ সামনের এক যুগে কিংবদন্তিতে পরিণত হতে পারেন এমন ১০জন সম্ভাবনাময় তরুণের একটি তালিকা প্রকাশ করেছে। যেখানে স্থান পেয়েছেন তরুণ বাংলাদেশি পেসার তাসকিন আহমেদ।

তাসকিনের ব্যাপারে তারা লিখেছে,‘লম্বা গড়নের, শক্ত-পোক্ত শরীরের অ্যাথলেট এই বাংলাদেশি পেসার জাতীয় দলের জার্সি গায়ে জড়ানোর আগেই খ্যাতি কুড়িয়েছিলেন। বিশ্বজুড়ে ক্রিকেটপ্রেমীরা ইউটিউবে একটি ভিডিও ক্লিপ দেখেছেন, যেখানে বাংলাদেশের অনুর্ধ্ব-১৯ দলের একজন তরূণ পেসার ইংল্যান্ডের একজন ব্যাটসম্যানকে গতি দিয়ে কাঁপিয়ে দিচ্ছেন এবং তার বল ছেড়ে দিতে বাধ্য করছেন; তাকে নিয়ে কৌতুহলী হবার জন্য এটুকুই ছিল যথেষ্ট। তিনি তার অভিষেক ওয়ানডে খেলেছিলেন ভারতের বিপক্ষে এবং শিকার করেছিলেন ৫ উইকেট। এই তরূণ খেলোয়াড়ের প্রতিভা সম্পর্কে ধারণা পেতে এটুকুই যথেষ্ট। ২০১৫ বিশ্বকাপেও তিনি দারূণ কিছু পারফরম্যান্স দেখিয়েছেন। এই বিশ্বকাপে বাংলাদেশ যদি একবারও সেমিফাইনাল খেলার স্বপ্ন দেখে থাকে তবে তার পেছনে অন্যতম অবদান ছিল তাসকিনের!’

তাসকিন ছাড়াও অস্ট্রেলিয়ার প্যাট কামিন্স, জশ হ্যাজেলহুড ও মিশেল মার্শ, নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন ও কোরি আন্ডারসন, ওয়েস্ট ইন্ডিয়ান জেসন হোল্ডার, দক্ষিণ আফ্রিকান কুইন্টন ডি কক এবং ইংল্যান্ডের জো রুট ও জস বাটলার আছেন এই তালিকায়।
১৭ সেপ্টেম্বর ২০১৫,এমটি নিউজ২৪/আরিফুর রাজু

 

Follow করুন এমটিনিউজ২৪ গুগল নিউজ, টুইটার , ফেসবুক এবং সাবস্ক্রাইব করুন এমটিনিউজ২৪ ইউটিউব চ্যানেলে