শুক্রবার, ১৮ সেপ্টেম্বর, ২০১৫, ০২:০৭:৫৩

নির্মাণেই স্বাচ্ছন্দ্যবোধ করেন আফসানা মিমি

নির্মাণেই স্বাচ্ছন্দ্যবোধ করেন আফসানা মিমি

বিনোদন ডেস্ক : পরিচালনাতেই স্বাচ্ছন্দ্যবোধ করছেন এক সময়ের সাড়া জাগানো অভিনেত্রী আফসানা মিমি। তাই গত চার-পাঁচ বছর ধরে অভিনয় থেকে দূরে রয়েছেন তিনি। সর্বশেষ তাকে 'পৌষ-ফাগুনের পালা' শীর্ষক ধারাবাহিকে দেখা গিয়েছিল। এরপর তিনি পরিচালনা নিয়ে ব্যস্ত হয়ে পড়েছেন।

বর্তমানে মিমি 'সাতটি তারার তিমির' শীর্ষক ধারাবাহিকটি নির্মাণ করছেন। ইতোমধ্যেই এ ধারাবাহিকটির দেড় শতাধিক পর্ব প্রচার হয়েছে। এটি নিয়ে বেশ সাড়া পাচ্ছেন বলেও জানিয়েছেন তিনি।

এদিকে বেশ কিছুদিন আগে তার পরিচালিত রান্না বিষয়ক অনুষ্ঠান 'নস্টালজিয়া'র প্রচার শেষ হয়েছে। এছাড়া অন্যান্য বিষয়ের ওপরও অনুষ্ঠান নির্মাণের পরিকল্পনা করছেন তিনি।

অন্যদিকে মিমি তার ক্যারিয়ারের প্রথম চলচ্চিত্র 'রান'র কাজ অনেকটাই সম্পন্ন করেছেন। কিন্তু কিছুদিন ধরে এর বাকি অংশের শুটিং থমকে আছে। তবে এ বছরের মধ্যেই ছবিটির কাজ সম্পন্ন করার ব্যাপারে আশাবাদী মিমি।

জনপ্রিয় কথাসাহিত্যিক মুহম্মদ জাফর ইকবালের 'ক্যাম্প' উপন্যাস অবলম্বনে 'রান' চলচ্চিত্রটি নির্মিত হচ্ছে। আজাদ আবুল কালামের চিত্রনাট্যে এতে ওপার বাংলার জনপ্রিয় অভিনেতা সব্যসাচী চক্রবর্তী, প্রিয়াংশু চ্যাটার্জি ছাড়াও এপার বাংলার আফজাল হোসেন, মেঘনা, ইন্তেখাব দিনার, সানজিদা প্রীতি ও রাহুল আনন্দ অভিনয় করছেন।

জানা গেছে, সব্যসাচী চক্রবর্তীর অংশের শুটিং ইতিমধ্যেই শেষ হয়ে গেছে। তবে প্রীয়াংশু চ্যাটার্জির কিছু অংশের শুটিং এখনো বাকি রয়েছে।

এ প্রসঙ্গে আফসানা মিমি বলেন, তিনি পরিচালনাকে দারুণ উপভোগ করছেন। এর মাধ্যমে তিনি নিজের সব সৃজনশীলতার ছাপ রাখতে চান।

অভিনয় প্রসঙ্গে তিনি জানান, পরিচালনা নিয়ে ব্যস্ততার কারণে অভিনয় করার সময় পাচ্ছেন না। তবে মানসম্পন্ন কাজ পেলে তার অভিনয়েরও ইচ্ছা রয়েছে।

তিনি আরো জানান, তার প্রযোজনা সংস্থার নাম গ্রিন স্ক্রিন। এর ব্যানারে বর্তমানে বেশ কিছু কাজ হচ্ছে। সেগুলোরও নিয়মিত তদারকি করছেন তিনি। মূলত এসব কারণেই অভিনয় থেকে কিছুটা দূরে রয়েছেন।
১৮ সেপ্টেম্বর, ২০১৫/এমটিনিউজ২৪/এসপি/এমএন

Follow করুন এমটিনিউজ২৪ গুগল নিউজ, টুইটার , ফেসবুক এবং সাবস্ক্রাইব করুন এমটিনিউজ২৪ ইউটিউব চ্যানেলে