শুক্রবার, ১৮ সেপ্টেম্বর, ২০১৫, ০৩:৩৬:২৯

ক্যারিয়ারের শেষ পর্যায়ে এসে নানা কষ্টের কথা শোনালেন আফ্রিদি

ক্যারিয়ারের শেষ পর্যায়ে এসে নানা কষ্টের কথা শোনালেন আফ্রিদি

স্পোর্টস ডেস্ক : পাকিস্তানের তারকা ক্রিকেটার শহীদ খান আফ্রিদি আবেগ প্রবন হয়ে পড়েছেন। মুখ খুলে বলেছেন নানা কষ্টের কথা। চার-ছক্কার নায়ক আফ্রিদি জিম্বাবুয়ের বিরুদ্ধে টিমকে মাঠে আগেই ভারত প্রসঙ্গে বলেন আগে না বলা নানা কথা।

ক্যারিয়ারের শেষ পর্যায়ে এসে নানা কষ্টের কথা শোনালেন আফ্রিদি। পাকিস্তানের টি-টোয়েন্টি অধিনায়ক জিম্বাবুয়ে প্রসঙ্গে বলেন, পাকিস্তান টিম ছন্দে রয়েছে। হারারেতেও এই ধারায় থাকবে পাকিস্তান। আফ্রিদি বলেন, ভারতের সাথে ৬ টি সিরিজ খেলার খেলার জন্য আমরা চুক্তি সাক্ষর করি।

দুই দেশের সরকার এই চুক্তি সম্পাদন করে। ২০১৫ থেকে ২০২৩ সালের মধ্যে এই ম্যাচগুলো হওয়ার কথা। ২০১৫ সালের ডিসেম্বরে প্রথম ম্যাচ মাঠে গড়ানোর কথা হয়।

আফ্রিদি বলেন, সন্ত্রাস ও দুই দেশের সীমান্ত নিয়ে রাজনৈতিক কারণে অন্ধকারের দিকে যাচ্ছে এই চুক্তি। ডিসেম্বরে ভারতের সাথে এই চুক্তির অংশ হিসাবে প্রথম ম্যাচ হওয়ার কথা থাকলেও এর কোনো সম্ভাবনা দেখতে পাচ্ছেন না পাকিস্তানের ক্রিকেটার আফ্রিদি।

আফ্রিদির মূল কষ্টটা এখানে। ভারত-পাকিস্তানের ম্যাচের গুরুত্ব নিয়ে তিনি বলেন, অ্যাসেজ সিরিজের চেয়ে ভারত ও পাকিস্তানের যে কোনো ম্যাচের গুরুত্ব ঢের বেশি।

আফ্রিদি বলেন, আমরা ভারতকে বারবার আহবান জানিয়েছি। কিন্তু ভারত সাড়া দিচ্ছেন না। পিসিএল নিয়ে আফ্রিদি বলেন, পাকিস্তান টি-টোয়েন্টি ক্রিকেট আসরের আয়োজন করবেই।

কোন দেশ থেকে ক্রিকেটার আসুক আর কারা না আসুক তা নিয়ে মাথা ঘামানোর সময় নেই। পরে তিনি বলেন, গেইলসহ অনেকেই পাকিস্তানের টি-টোয়েন্টি লিগে খেলার বিষয়টি চূড়ান্ত করেছে।

প্রসঙ্গত, টেস্ট ও ওয়ানডে থেকে অবসরে যাওয়া আফ্রিদি ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলার পরে সব ধরনের ক্রিকেট থেকে অবসর নেয় নিয়ে তার ভাষ্য জানাবেন। সূত্র: ক্রিকইনফো
১৮ সেপ্টেম্বর ২০১৫/এমটিনিউজ২৪/হাবিব/এইচআর

Follow করুন এমটিনিউজ২৪ গুগল নিউজ, টুইটার , ফেসবুক এবং সাবস্ক্রাইব করুন এমটিনিউজ২৪ ইউটিউব চ্যানেলে