শুক্রবার, ১৮ সেপ্টেম্বর, ২০১৫, ০৭:২১:৪৭

সড়ক অবরোধে স্থগিত বিআরডিবির নিয়োগ পরীক্ষা

সড়ক অবরোধে স্থগিত বিআরডিবির নিয়োগ পরীক্ষা

ঢাকা : সড়ক অবরোধ ও  বিক্ষোভের মুখে স্থগিত হলো বিআরডিবির নিয়োগ পরীক্ষা।  উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা পদে নিয়োগ পরীক্ষা বাতিল করতে বাধ্য হয় বিআরডিবি কর্তৃপক্ষ (বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড)।

 

শুক্রবার বিকেলের এই নিয়োগ পরীক্ষায় চরম অব্যবস্থাপনা ও অনিয়মের অভিযোগে রাজধানীর কাকরাইলে বিক্ষোভ করে চাকরিপ্রার্থীরা।

 

জানা গেছে, শুক্রবার রাজধানীর উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজসহ মোট পাঁচটি কেন্দ্রে পল্লী উন্নয়ন কর্মকর্তা পদে লিখিত পরীক্ষা শুরু হয় বিকেল ৩টা থেকে।  কিন্তু উইলস লিটল ফ্লাওয়ার স্কুলে পরীক্ষার শুরুতেই নানা অনিয়মের সম্মুখীন হন পরীক্ষার্থীরা।

 

কয়েকজন চাকরিপ্রার্থী জানান, বিআরডিবির পল্লী উন্নয়ন কর্মকর্তা পদে কাকরাইলের এ কেন্দ্রে প্রায় সাড়ে পাঁচ হাজার পরীক্ষার্থীর অংশ নেয়ার কথা ছিল।  কিন্তু প্রায় দেড় হাজার পরীক্ষার্থী তাদের নির্ধারিত আসন খুঁজে পাননি। পরে তারা কর্তৃপক্ষের কাছে বিষয়টি জানালে তারাও এর কোনো সমাধান দিতে পারেননি।

 

ওই কেন্দ্রে নির্ধারিত সময়ে প্রশ্নপত্র ও ওএমআর বিতরণ করা হলেও হাজারো পরীক্ষার্থী পরীক্ষার সিট না পাওয়ায় সবাই ওএমআর ও প্রশ্নপত্র ছিঁড়ে ফেলেন।  এরপর তারা পরীক্ষা বাতিলের দাবিতে রাস্তায় এসে সড়ক অবরোধ করেন।

 

পরে বিআরডিবির যুগ্ম পরিচালক স্বপন কুমার উপস্থিত হলে বিক্ষুব্ধ পরীক্ষার্থীরা তাকে অবরুদ্ধ করে রাখেন।  এ সময় পরীক্ষার্থীরা নিয়োগ পরীক্ষা বাতিলের দাবি জানান।  পরে স্বপন কুমার ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে কথা বলে পরীক্ষা বাতিল ঘোষণা করেন।

 

পরীক্ষা স্থগিতের খবর পাওয়ার পর পরীক্ষার্থীরা রাস্তা থেকে সরে যায় এবং যানচলাচল স্বাভাবিক হয়।

১৮ সেপ্টেম্বর,২০১৫/এমটিনিউজ২৪/এমআর/এসএম

Follow করুন এমটিনিউজ২৪ গুগল নিউজ, টুইটার , ফেসবুক এবং সাবস্ক্রাইব করুন এমটিনিউজ২৪ ইউটিউব চ্যানেলে