সোমবার, ০৭ সেপ্টেম্বর, ২০১৫, ১০:১৭:২২

কাঠমিস্ত্রীও এখন জটিল রোগের চিকিৎসক

কাঠমিস্ত্রীও এখন জটিল রোগের চিকিৎসক

নিউজ ডেস্ক : নড়াইল জেলার প্রত্যন্ত এক গ্রামে ক্যান্সার, আলসার ও হার্টের রোগসহ সব ধরনের জটিল রোগের চিকিৎসা চলছে। তবে স্বীকৃত কোনো পন্থায় নয়, দেয়া হচ্ছে পানি পড়া। পেশায় কাঠমিস্ত্রী এক ব্যক্তি স্বপ্নে পাওয়া চিকিৎসার দাবি করে চালিয়ে যাচ্ছেন এমন প্রতারণা।

নড়াইলের লোহাগড়ার রাজাপুর ইউনিয়নের কাঠমিস্ত্রী ওমর বিশ্বাস এলাকায় এখন খোয়াবি ফকির নামে পরিচিত। তার দাবি এ ফর্মূলা স্বপ্নে পাওয়া। জটিল রোগের জন্য চার আর সাধারণ রোগের জন্য এক ফোটা পানি পড়া। রোগ থেকে তাতেই মিলছে মুক্তি। কথিত এই কবিরাজ জানালেন, আমার কাছে এসে এ পর্যন্ত তিন-চার জন কিডনি রোগী ও চার জন ক্যান্সার রোগী ভালো হয়েছে। আর বাকি চার জন আছে যাদের আল্লাহ মাফ করলে চার দিন পর ভালো হবে।

কবিরাজরের নিয়োজিত কিছু লোক আছেন যারা খোয়াবি ফকিরের দেয়া কয়েক ফোটা পানির সাথে টিউবওয়েলের পানি মিশিয়ে রোগীদের খাওয়ানোর কাজটি করছেন দায়িত্বের সঙ্গে। একাজে নিয়োজিত একজন জানালেন, আমি যে পানি দিচ্ছি তা টিউবওয়েলের। আর যে পানিতে রোগ ভালো হবে তা দিচ্ছেন ফকির সাহেব।

আশপাশের অনেক গ্রামের সহজ-সরল মানুষ কথিত এই ফকিরের বাড়িতে প্রতিদিনই ভিড় করছেন। কিন্তু আসলেই কি রোগমুক্তি মিলছে? এমন প্রশ্নের জবাবে একজন রোগী বলেন, আমি এই পানি পাঁচদিন পান করেছি কিন্তু কোনো উন্নতি বা অবনতি কিছুই বুঝতে পারছি না। আরেকজন বলেন, আমিও অনেক দিন ধরে পানি পান করছি কিন্তু একই রকম আছি।

পানি পড়া কোনো বৈজ্ঞানিক পন্থা নয় উল্লেখ করে জেলা সিভিল সার্জন সবাইকে সচেতন হওয়ার পরামর্শ দিলেন। নড়াইলের সিভিল সার্জন ডা. রশিদ আহমেদ বলেন, এই চিকিৎসার কোনো বৈজ্ঞানিক ভিত্তি নেই, এটি আসলে ভুয়া। মানুষের সাথে প্রতারণা করে এভাবে চিকিৎসা করা উচিত না। আমি মনে করি, এব্যাপারে প্রশাসনের পদক্ষেপ নেয়া উচিত।

জটিল কোনো রোগে বিশেষজ্ঞ চিকিৎসকের কাছে যাওয়ার পরামর্শ দিয়েছেন এই সিভিল সার্জন।-যমুনা টিভি
১৩ নভেম্বর ২০১৪/এমটিনিউজ২৪/এসএসুমন/এমকে/এমএমুহিত

 

Follow করুন এমটিনিউজ২৪ গুগল নিউজ, টুইটার , ফেসবুক এবং সাবস্ক্রাইব করুন এমটিনিউজ২৪ ইউটিউব চ্যানেলে