সোমবার, ০৭ সেপ্টেম্বর, ২০১৫, ১১:০৩:২৭

‘অবরোধের কঠোর হুঁশিয়ারি’

‘অবরোধের কঠোর হুঁশিয়ারি’

গড়াছড়ি : ৭২ ঘণ্টার মধ্যে অংছিলা মারমার হত্যাকারীদের গ্রেপ্তার না করলে আগামী মঙ্গলবার থেকে খাগড়াছড়ি জেলায় সড়ক অবরোধসহ কঠোর কর্মসূচি পালনের হুঁশিয়ারি দিয়েছে বাংলাদেশ মারমা ঐক্য পরিষদ কেন্দ্রীয় কমিটি।

শনিবার বেলা সাড়ে ১১টার দিকে জেলা সদরের মুক্তমঞ্চে প্রতিবাদ সমাবেশে এ হুঁশিয়ারি দেয়া হয়।

সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশ মারমা ঐক্য পরিষদ কেন্দ্রীয় কমিটির সভাপতি কংচাইরী মাস্টার, সদস্য কংজুপ্রু মারমা, মারমা ছাত্র ঐক্য পরিষদের আহ্বায়ক সুইচিং মারমা, যুব ঐক্য পরিষদের আহ্বায়ক চাচিং মারমা, বাংলাদেশ মারমা সংসদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সাথোয়াইপ্রু মারমা।

বক্তারা বলেন, ইউপিডিএফ সন্ত্রাসীরা এলাকায় চাঁদাবাজি ও সন্ত্রাসের রাজত্ব করছে কিন্তু প্রশাসন নীরব।  তারা মারমা জনগোষ্ঠীকে নেতৃত্ব শূন্য করতে পাঁয়তারা করছে।  এর অংশ হিসেবে মারমা সম্প্রদায়ের নেতাকর্মীদের একে একে হত্যা করছে তারা।

তারা বলেন, আগামী ৭২ ঘণ্টার মধ্য অংছিলা মারমা এবং ২০১৪ সালের ডিসেম্বর মাসে মানিকছড়ি উপজেলায় শিক্ষানুরাগী ও প্রধান শিক্ষক চিংচা মং মারমার হত্যাকারীদের গ্রেপ্তার না করলে আগামী মঙ্গলবার থেকে খাগড়াছড়ি জেলায় অনির্দিষ্টকালের জন্য সড়ক অবরোধসহ বৃহত্তর কর্মসূচি দেয়া হবে।

এর আগে জেলা সদরের য়ংড় বৌদ্ধবিহার থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়।  মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে মুক্তমঞ্চে এসে প্রতিবাদ সমাবেশে মিলিত হয়।  মিছিলকারীরা পার্বত্য চট্টগ্রামে ইউপিডিএফকে নিষিদ্ধকরণসহ বিভিন্ন স্লোগান দেয়।

উল্লেখ্য, শুক্রবার সকালে লক্ষ্মীছড়ি উপজেলার বর্মাছড়ি ইউনিয়নের শিলাছড়ি এলাকায় অংছিলা মারমাকে হত্যা করে দুর্বৃত্তরা।  তার মোটরসাইকেলটিও নিয়ে যায় তারা।  বাংলাদেশ মারমা ঐক্য পরিষদ লক্ষ্মীছড়ি সদর ইউনিয়ন শাখার সভাপতি ছিলেন তিনি।
২৩ মে,২০১৫/এমটিনিউজ২৪/প্রতিনিধি/এমআর/এসএম

Follow করুন এমটিনিউজ২৪ গুগল নিউজ, টুইটার , ফেসবুক এবং সাবস্ক্রাইব করুন এমটিনিউজ২৪ ইউটিউব চ্যানেলে