মঙ্গলবার, ০৮ সেপ্টেম্বর, ২০১৫, ০১:০২:৩২

'আ.লীগ সাপের চেয়ে কোনো অংশে কম নয়'

'আ.লীগ সাপের চেয়ে কোনো অংশে কম নয়'

ঢাকা : আওয়ামী লীগ সাপের চেয়ে কোনো অংশে কম নয় বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া। সোমবার রাতে খালেদা জিয়ার গুলশান রাজনৈতিক কার্যালয়ে জন্মাষ্টমী উপলক্ষে আয়োজিত শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, আওয়ামী লীগ ধর্মনিরপেক্ষতার কথা বলে আর সব ধর্মের লোকজনের উপর আঘাত করে। তারা হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান এমনকি মুসলমানদের ওপরও হামলা চালিয়েছে। শ্রীকৃষ্ণের জন্মদিন উপলক্ষে হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য ফ্রন্টের নেতারা খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে যান।

খালেদা জিয়া বলেন, আওয়ামী লীগ সাপের চেয়ে কোনো অংশে কম নয়। এ জন্য সবাইকে সাবধান থাকতে হবে, যেন তারা দংশন করতে না পারে।

খালেদা জিয়া বলেন, আমরা সব ধর্মের লোক স্বাধীনভাবে কাজ করার পক্ষে। তিনি তার সরকারের আমলে মন্দিরভিত্তিক পাঠাগার প্রতিষ্ঠার কথা স্মরণ করিয়ে দিয়ে বলেন, আমরাই হিন্দুদের পূজাসহ বিভিন্ন অনুষ্ঠান পালনে সবচেয়ে বেশি সহায়তা দিয়েছি। আমাদের সরকারের সময়ে সিনিয়র নেতারা পূজাসহ বিভিন্ন অনুষ্ঠান পালনে উপস্থিত থেকে সহযোগিতা করেছে।

বিভিন্ন স্থানে মূর্তি চুরি ও ভাঙচুরের ঘটনার সঙ্গে আওয়ামী লীগের নেতাকর্মী ও প্রধানমন্ত্রীর আত্মীয়রা জড়িত উল্লেখ করে তিনি বলেন, বিএনপি সকল ধর্মের লোকদের নিয়ে কাজ করছে। খালেদা জিয়া উদাহরণ দিয়ে বলেন, বিএনপির সবচেয়ে বড় ফোরাম স্থায়ী কমিটিতে হিন্দু সম্প্রদায়ের লোক বাবু গয়েশ্বর চন্দ্র রায়কে রাখা হয়েছে। আমরা হিন্দুদেরকে বিশ্বাস না করলে তাকে স্থায়ী কমিটিকে রাখলাম কিভাবে?

তিনি বলেন, আওয়ামী লীগ মুখে অসাস্প্রদায়িক ও ধর্মনিরপেক্ষতার কথা বললেও তারা আসলে কোনো ধর্মে বিশ্বাস করে না। সব ধর্মের লোকই তাদের দিয়ে আক্রান্ত ও অত্যাচাতির হয়। তাদের কাছে হিন্দু, বৌদ্ধ, মুসলিম, খ্রিস্টান কেউই নিরাপদ নয়। তারা আসলে সব ধর্মের লোকের ওপর অত্যাচার, নিপীড়ন, নির্যাতন চালায়।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান শাহ মোয়াজ্জেম হোসেন, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আমির খসরু মাহমুদ চৌধুরী, আইন বিষয়ক সম্পাদক নিতাই রায় চৌধুরী, হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য ফ্রন্টের আহ্বায়ক গৌতম চক্রবর্তী, বিএনপির ধর্ম বিষয়ক সহসম্পাদক জয়ন্ত কুণ্ডু প্রমুখ।
৮ সেপ্টেম্বর, ২০১৫/এমটিনিউজ২৪/এস.এ.সুমন/একে
 

Follow করুন এমটিনিউজ২৪ গুগল নিউজ, টুইটার , ফেসবুক এবং সাবস্ক্রাইব করুন এমটিনিউজ২৪ ইউটিউব চ্যানেলে