মঙ্গলবার, ০৮ সেপ্টেম্বর, ২০১৫, ০১:১০:০৬

সারাদেশে জামায়াতের বিক্ষোভ আজ

সারাদেশে জামায়াতের বিক্ষোভ আজ

ঢাকা : জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নায়েবে আমির ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান এবং জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ারের মুক্তির দাবিতে আজ মঙ্গলবার সারাদেশে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে জামায়াত। এ কর্মসূচি শান্তিপূর্ণভাবে সফল করার জন্য বিবৃতিতে সকল শাখার প্রতি আহবান জানানো হয়।

সোমবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমির মকবুল আহমাদ এ কর্মসূচির ঘোষণা করেন।

বিবৃতিতে তিনি বলেন, অধ্যাপক মুজিবুর রহমান একটি বাসায় শ্রমিককল্যাণ ফেডারেশনের কেন্দ্রীয় নির্বাহী কমিটির বৈঠক করছিলেন। সেখান থেকে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তাদেরকে গ্রেফতার করে। ঘরোয়া একটি বৈঠক থেকে জামায়াতের নেতৃবৃন্দকে এভাবে গ্রেফতার করা আইনের দৃষ্টিতে চরম অন্যায়। ১৩ জন নেতা-কর্মীকে শুধু গ্রেফতারই করা হয়নি, বরং তাদের নিকট থেকে ২০টি বোমা পাওয়া গেছে মর্মে একটি নাটক সাজানো হয়েছে। জামায়াতকে নেতৃত্বশূন্য করে একদলীয় শাসন কায়েমের লক্ষ্যে সরকার ফ্যাসিবাদী কায়দায় জামায়াতে ইসলামী ও ছাত্রশিবিরের ওপর নির্যাতন চালাচ্ছে। অথচ সভা-সমাবেশ করা প্রত্যেকটি নাগরিকের সাংবিধানিক ও গণতান্ত্রিক অধিকার।

বিবৃতিতে তিনি আরও বলেন, সরকারের জুলুম-নিপীড়নের প্রতিবাদে এবং নেতৃবৃন্দের নিঃশর্ত মুক্তির দাবিতে আজ মঙ্গলবার ৮ সেপ্টেম্বর দেশব্যাপী শান্তিপূর্ণ বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করছি। ঘোষিত এ কর্মসূচি শান্তিপূর্ণভাবে সফল করার জন্য আমি বাংলাদেশ জামায়াতে ইসলামীর সকল শাখার প্রতি আহবান জানাচ্ছি এবং দেশবাসীর সার্বিক সহযোগিতা কামনা করছি।

এর আগে,  সোমবার পল্লবীর ১০ নম্বর সড়কের ১১ নম্বর লাইনে ৪ নম্বর বাসার তৃতীয় তলায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

এ অভিযান চলে সকাল পৌনে ১১টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত।  এ সময় ওই বাসা থেকে ২০টি হাতবোমা, জিহাদি বই ও লাঠি উদ্ধার করা হয়। বোমাগুলো সেখানেই নিষ্ক্রিয় করা হয় বলে জানায় পুলিশ।
 
গোয়েন্দা পুলিশের সহকারী কমিশনার নাসির গণমাধ্যমকে বলেন, জামায়াত নেতা হারুণ-অর রশিদের পল্লবীর ওই বাসায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।  সেখানে গোপন বৈঠক করছিলেন তারা।  ওই বাসা থেকে ২০টি হাতবোমাও উদ্ধার করা হয় বলে জানান তিনি।
 
আটক জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল গোলাম পরওয়ার খুলনা-৫ আসনের সাবেক সংসদ।  আর রাজশাহীর সাবেক সংসদ সদস্য মজিবুর রহমান জামায়াতের ভারপ্রাপ্ত নায়েবে আমির।
৮ সেপ্টেম্বর, ২০১৫/এমটিনিউজ২৪/এস.এ.সুমন/একে

Follow করুন এমটিনিউজ২৪ গুগল নিউজ, টুইটার , ফেসবুক এবং সাবস্ক্রাইব করুন এমটিনিউজ২৪ ইউটিউব চ্যানেলে