মঙ্গলবার, ০৮ সেপ্টেম্বর, ২০১৫, ০৬:২৪:০৩

কুষ্টিয়ায় ‘বন্দুকযুদ্ধে’ শীর্ষ সন্ত্রাসী নিহত

কুষ্টিয়ায় ‘বন্দুকযুদ্ধে’ শীর্ষ সন্ত্রাসী নিহত

কুষ্টিয়া: কুষ্টিয়ায় গোয়েন্দা পুলিশের (ডিবি) সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ শীর্ষ সন্ত্রাসী জাকির হোসেন (৩৫) নিহত হয়েছেন। তিনি যুবলীগকর্মী সবুজ হত্যা ও জাসদ নেতা পাঞ্জের হত্যা মামলার আসামি ছিলেন।


সদর উপজেলার জগতি বিআইডিসি রেলবাজারের পাশের একটি বাগানে মঙ্গলবার দিবাগত রাত দেড়টার দিকে এ ঘটনা ঘটে বলে জানিয়েছে পুলিশ।

পুলিশ জানিয়েছে, এ ঘটনায় পুলিশের পাঁচ সদস্য আহত হয়েছে। এ সময় একটি দেশী বন্দুক, ২টি ধারালো হাসুয়া ও ৩ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে।

কুষ্টিয়া ডিবি পুলিশের অফিসার ইনচার্জ সাব্বির উল আলম জানান, ‘গোপন সংবাদের ভিত্তিতে তারা জানতে পারেন একটি সন্ত্রাসী বাহিনী নাশকতা সৃষ্টির উদ্দেশ্যে সদর উপজেলার জগতি বিআইডিসি বাজারের পাশে বন বিভাগের বাগানে গোপন বৈঠক করছে।

এ সংবাদে ডিবি পুলিশের একটি দল সেখানে পৌঁছালে সন্ত্রাসীরা পুলিশ সদস্যদের লক্ষ্য করে গুলি ছুড়ে। এ সময় পুলিশও পাল্টা গুলি চালায়। আধা ঘন্টাব্যাপী বন্দুকযুদ্ধের এক পর্যায়ে গুলিবিদ্ধ হয়ে নিহত হয় জাকির হোসেন। এ সময় অন্যরা পালিয়ে গেলে পুলিশ ঘটনাস্থল থেকে জাকিরের গুলিবিদ্ধ লাশ ও অস্ত্র উদ্ধার করে।’

জাকিরের লাশ ময়নাতদন্তের জন্য কুষ্টিয়া জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। নিহত জাকির মিরপুর উপজেলার আহম্মদপুর গ্রামের রাজ্জাক ড্রাইভারের ছেলে।

ওই বন্দুকযুদ্ধে পুলিশ সদস্য উজ্জ্বল হোসেন, কনক রেজা, সরোয়ার হোসেন, আনিসুর রহমান ও সুজন আহত হয়েছেন। তারা কুষ্টিয়া জেনারেল হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।

সাব্বির আরো জানান, নিহত জাকির যুবলীগ কর্মী সবুজ হত্যা মামলা ছাড়াও জাসদ নেতা পাঞ্জের হত্যা মামলার আসামি। সে সন্ত্রাসী দুলাল বাহিনীর সেকেন্ড ইন-কমান্ড ও অস্ত্র ব্যবসার সঙ্গে জড়িত ছিল।
১৯ আগস্ট ২০১৫/এমটিনিউজ২৪/সৈকত/এমএস

Follow করুন এমটিনিউজ২৪ গুগল নিউজ, টুইটার , ফেসবুক এবং সাবস্ক্রাইব করুন এমটিনিউজ২৪ ইউটিউব চ্যানেলে