মঙ্গলবার, ০৮ সেপ্টেম্বর, ২০১৫, ০৬:২৬:৩৮

‘সুর পাল্টেছে খালেদা জিয়ার’

‘সুর পাল্টেছে খালেদা জিয়ার’

ঢাকা : তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, বাংলাদেশের রাজনীতিতে পিছু হটে বেগম খালেদা জিয়া সুর পাল্টেছেন।  ভারতের পক্ষে কথা বলার চেষ্টা করছেন তিনি।


শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে কুষ্টিয়া সার্কিট হাউজে প্রশাসনিক কর্মকর্তা ও দলীয় নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

তথ্যমন্ত্রী বলেন, মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে বাংলাদেশ ও ভারতের মধ্যে বন্ধুত্বের যাত্রা শুরু হলেও পরে বেগম জিয়া ও তার স্বামী জিয়াউর রহমান বিভিন্ন সাম্প্রদায়িক জঙ্গিবাদী গোষ্ঠীকে দহরমের মাধ্যমে বাংলাদেশের মাটি তৃতীয় পক্ষকে ব্যবহারের সুযোগ দিয়েছেন।  সন্ত্রাসী লালন পালন, জঙ্গিবাদীদের আশ্রয় দিয়েছেন।

তিনি বলেন, এসব অপরাধ ঢাকার জন্য তারা বাংলাদেশ-ভারত সম্পর্কের ভেতরে চক্রান্তমূলকভাবে উত্তেজনা জিইয়ে রাখেন।  বন্ধু কখনোই প্রভু নয়। সম্প্রতি বেগম খালেদা জিয়া ভারতের সঙ্গে প্রভুদের মত তোষামোদি করে অভিযোগনামা দাখিলের রাজনীতি করেছেন।  

এসময় তিনি উন্নয়নের দরজা খোলার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ভারতের নরেন্দ্র মোদি যৌথভাবে পানি সমস্যার সমাধান উপহার দেবেন বলে জানান।

নির্বাচনের কারচুপি তদন্ত নিয়ে ব্রিটিশ হাইকমিশনার রবার্ট গিবসনের উদ্বেগ প্রসঙ্গে ইনু বলেন, আমাদের দেশের নির্বাচনী আইন কানুন ভঙ্গ হলে সেটা দেখভাল’র দায়িত্ব আমাদেরই।  এখানে বিদেশি বন্ধুদের আনন্দিত হওয়া বা হতাশ হওয়ার কিছু নেই।  পৃথিবীর কোনো দেশের নির্বাচনের ওপর নজরদারির দায়িত্ব বিদেশিদের দেয়া হয়নি।

এ সময় উপস্থিত ছিলেন কুষ্টিয়ার জেলা প্রশাসক সৈয়দ বেলাল হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার আবু বক্কর সিদ্দিক, জেলা জাসদের সভাপতি গোলাম মহসিন, সাধারণ সম্পাদক আব্দুল আলীম স্বপনসহ প্রশাসনিক ও দলীয় নেতাকর্মীরা।
১২ জুন,২০১৫/এমটিনিউজ২৪/প্রতিনিধি/এমআর

Follow করুন এমটিনিউজ২৪ গুগল নিউজ, টুইটার , ফেসবুক এবং সাবস্ক্রাইব করুন এমটিনিউজ২৪ ইউটিউব চ্যানেলে