বুধবার, ০৯ সেপ্টেম্বর, ২০১৫, ০৫:১৩:৩৫

ইতিহাসের সর্বকালের সর্বোচ্চ গোলদাতার আসনে রুনি

ইতিহাসের সর্বকালের সর্বোচ্চ গোলদাতার আসনে রুনি

স্পোর্টস ডেস্ক: স্যার ববি চার্লটন। যিনি ইংল্যান্ডের হয়ে ১৯৫৮ সাল থেকে ১৯৭০ সাল পর্যন্ত খেলে ১০৬ ম্যাচে ৪৯টি গোল করেছিলেন। যা তাকে ইংল্যান্ডের ফুটবল ইতিহাসে সর্বকালের সর্বোচ্চ গোলদাতার আসনে বসিয়েছে। তার এই রেকর্ডটি গেল ৪৫ বছরে কেউ ছুঁতে পারেনি। এত বছরের পুরোনো সেই রেকর্ডটি ছুঁয়ে ফেলেছেন ওয়েইন রুনি। তার ইতিহাস গড়ার দিনে সুইজারল্যান্ডকে ২-০ গোলে হারিয়েছে ইংল্যান্ড।

রুনির ইতিহাস গড়ার ম্যাচে স্কোরশীটে নাম তুলেছেন রাইজিং স্টার হ্যারি কেইন। ৬৭ মিনিটে ইংল্যান্ডের হয়ে প্রথম গোলটি করেছেন তিনি। স্যার ববি চার্লটনের দীর্ঘ ৪৫ বছরের রেকর্ড ভেঙে ইংলিশদের সর্বোচ্চ গোল স্কোরার হয়েছেন ওয়েইন রুনি।

সুইজারল্যান্ডের বিপক্ষে পেনাল্টিতে করা গোলটি ছিল ক্লাব ও জাতীয় দলের হয়ে রুনির ৩০০ তম গোল।

ম্যাচ শেষে ২৯ বছর বয়সী রুনি বলেছেন, এটা অসাধারণ এক অনুভূতি। এই রেকর্ডের জন্য গত কয়েকটি ম্যাচে আমি বেশ কাছাকাছি পৌঁছে গিয়েছিলাম। এটা স্বপ্ন বাস্তবায়নের মতই ঘটনা। এজন্য অবশ্য আমি কিছুটা আবেগপ্রবণ হয়ে পড়েছিলাম। এটা সত্যিই অনেক বড় একটি সম্মান এবং আমি এজন্য দারুন গর্বিত। আমি জানি এটা আমার ক্যারিয়ারে অনেক বড় একটি মুহূর্ত। ৩০ বছর বয়সের আগেই এমন একটি রেকর্ডে করার কথা আমি কখনই কল্পনা করিনি।

ইংল্যান্ডের কোচ রয় হজসন বলেছেন, আমি রুনির জন্য দারুন খুশি। তার পূর্ণতা আমাকে সবসময়ই মুগ্ধ করে। বিশেষ করে অধিনায়কের ভূমিকায় সে যেভাবে দায়িত্ব পালন করে তা সত্যিই প্রশংসনীয়।

তার এই নৈপুণ্যে রেকর্ডের জন্য  আগামী ৯ অক্টোবর ওয়েম্বলিতে ইংল্যান্ডের চার্লটনের কাছ থেকে রুনি গোল্ডেন বুট গ্রণি পাচ্ছেন।
৯ সেপ্টেম্বর,২০১৫/এমটি নিউজ২৪/আল-আমিন/এএস

Follow করুন এমটিনিউজ২৪ গুগল নিউজ, টুইটার , ফেসবুক এবং সাবস্ক্রাইব করুন এমটিনিউজ২৪ ইউটিউব চ্যানেলে