সোমবার, ২১ সেপ্টেম্বর, ২০১৫, ০৩:৫৭:১২

জেনে নিন, কোন স্বপ্ন কিসের পূর্বাভাস দেয়

জেনে নিন, কোন স্বপ্ন কিসের পূর্বাভাস দেয়

এক্সক্লুসিভ ডেস্ক : ঘুমের মধ্যে সকল মানুষই স্বপ্ন দেখে। তবে কি ধরণের স্বপ্ন দেখলে বাস্তব জীবনে কি ধরণের ক্ষতি বা উপকার হয় কিংবা কিসের আভাস দেয় তা হয়তো সবাই বোঝে না। তবে কিছু বিজ্ঞানী স্বপ্নকে সাদা কালো বলে অ্যাখ্যায়িত করেছেন। মজার ব্যাপার হলো অনেকে কিন্তু রঙিন স্বপ্নও দেখে! স্বপ্ন যাই হোক না কেন, লোকসংস্কৃতিতে রয়েছে স্বপ্ন অনুযায়ী স্বপ্নের মানে। সম্প্রতি ইন্ডিয়ান্স টাইমসে স্বপ্ন নিয়ে একটি বিশেষ ধারণা প্রতিবেদন প্রকাশ করা হয়। সেখানে বলা হয় কোন ধরণের স্বপ্ন দেখলে বাস্তব জীবনে আপনার কি প্রভাব পড়বে। যেমন-

১. মাছ ও গরু
স্বপ্নে মাছ দেখাটা সৌভাগ্যের লক্ষণ। বিশেষ করে যদি স্বপ্নে যদি দেখেন মাছ ধরছেন, তাহলে অর্থ প্রাপ্তি হবে। আর যদি মাছ ফসকে যায় তাহলে টাকা আসবে, তবে তা খরচও হয়ে যাবে। অপরদিকে, স্বপ্নে নিজের গরু দেখা মানে হল ধনসম্পত্তি প্রাপ্তি হবে। আর যদি মরা গরু দেখেন তাহলে সম্পদ হাতছাড়া হবে।

২. ঘনিষ্ঠ
স্বপ্নে কারও সঙ্গে ঘনিষ্ঠ হতে দেখলে বুঝবেন যে আপনি নিঃসঙ্গ বোধ করছেন। আবার নিজেকে অপদর্শিত অবস্থায় দেখার অর্থ হলো সম্মানহানি। অন্য কাউকে অপদর্শিত অবস্থায় দেখলে বুঝতে হবে ওই ব্যক্তির সম্মানহানি।

৩. পড়ে যাওয়া ও জলে ডুবে যাওয়া:
স্বপ্নে উপর থেকে নিচে পড়ে যেতে দেখার অর্থ হল কাজে অবনতি। এর আরেকটি অর্থ রয়েছে, তা হল মানুষটি মানসিক চাপে রয়েছে এবং বিষণ্নতায় ভুগছেন। অপরদিকে, স্বপ্নে জলে ডুবে যাওয়ার অর্থ হল বিপদগ্রস্ত হওয়ার আভাস। তবে বৃষ্টি হতে দেখা মানে নতুন কিছু পাওয়া বা আগমনের পূর্বাভাস।

৪. সাপ ও আগুন লাগা
স্বপ্নে সাপ দেখার অর্থ হলো শত্রু বৃদ্ধি। তবে সাপ মেরে ফেলতে দেখা মানে আপনি শত্রুকে পরাস্ত করতে পারবেন। স্বপ্নে সাদা সাপ দেখা সৌভাগ্য ও বংশবৃদ্ধির লক্ষণ। অপরদিকে, গায়ে আগুন লাগা দেখলে পেটের সমস্যা হয়। সেটা গ্যাস্ট্রিকের সমস্যাও হতে পারে। এর আরেকটি অর্থ হলো বিপদগ্রস্ত হওয়া।

৫. দাঁত নড়া ও ফল ভর্তী গাছ দেখলে
স্বপ্নে দাঁত নড়তে দেখলে নিকট আত্মিয় কেউ অসুস্থ হয়ে পড়বে। আর দাঁত পড়ে যাওয়া দেখলে নিকট আত্মীয় কেউ মারা যাবে। নতুন দাঁত গজাতে দেখলে সম্পত্তি লাভ হবে। অপরদিকে, ফলভর্তী গাছ দেখার অর্থ হল ধনসম্পত্তি লাভ। গাছ থেকে নিজেকে ফল পাড়তে দেখলে অর্থ প্রাপ্তি হবে।
২১ সেপ্টেম্বর, ২০১৫/এমটিনিউজ২৪/এস.এ.সুমন/একে

 

Follow করুন এমটিনিউজ২৪ গুগল নিউজ, টুইটার , ফেসবুক এবং সাবস্ক্রাইব করুন এমটিনিউজ২৪ ইউটিউব চ্যানেলে