সোমবার, ২১ সেপ্টেম্বর, ২০১৫, ০৫:২৪:১৬

যে অলৌকিক স্থানে তেল ছাড়াই গাড়ি চলে

যে অলৌকিক স্থানে তেল ছাড়াই গাড়ি চলে

এক্সক্লুসিভ ডেস্ক: পৃথিবীতে এমন কিছু অলৌকিক স্থান রয়েছে যেগুলো নিজে চোখে না দেখলে বিশ্বাসেই হবে না। আল্লাহ রাব্বুল আল-আমিনের সৃষ্টি পৃথিবীময় আশ্চর্য স্থান গুলোর মধ্যে এমন একটি স্থান রয়েছে যেখানে ইঞ্জিন বন্ধ রেখে গাড়ি চালানো যায়। তার মানে সেই স্থানে গাড়ি চালাতে সামান্য পরিমাণও জ্বালানীর প্রয়োজন হয় না।

মূলত ওই স্থানকে ‘ওয়াদে-বাইদা’ বা ‘ওয়াদে-জ্বীন’ বলা হয়। এটা মদীনা থেকে ৪৫-৫০ কিলোমিটার দূরে অবস্থিত। এই পাহাড়ে ইঞ্জিন স্টার্ট করা ছাড়াই গাড়ি চলতে থাকে। আপনি মদিনা থেকে রওয়ানা হয়ে এই পাহাড়ে পৌঁছে যদি আপনার গাড়ির স্টার্ট বন্ধ করে দেন, তাহলে দেখবেন গাড়ি নিজেই নিজেই মদীনার দিকে যাচ্ছে। অথচ, মদীনা উঁচুর দিকে অবস্থিত আর ওয়াদে-বাইদা নিচের দিকে অবস্থিত। মাধ্যাকর্ষণের সূত্র অনুযায়ী গাড়ি যাওয়া উচিত ছিলো ওয়াদে বাইদার দিকে, কিন্তু তা না হয়ে গাড়ি যায় মদীনার দিকে অর্থাৎ উল্টোদিকে! আবার, আপনি যখন ওয়াদে-বাইদা থেকে মদীনার দিকে যেতে থাকবেন, আপনার গাড়ির গিয়ার নিউট্রাল করে যদি এক্সেলেরেটর নাও চাপেন, দেখবেন গাড়ি ১২০/১৩০ কিমি বেগে চলছে। সুবহান আল্লাহ!

কেন এরকম হয়ে থাকে? কেউ বলে এটা মদীনার প্রতি একটা টান, টান শুধু হৃদয়ের ভিতরেই অনুভূত হয় না, তা বস্তু জগতেও দেখা যায়। আবার, কেউ বলে এই পাহাড়ে জ্বীন আছে যারা এই কাজগুলি করে। বিজ্ঞানমনষ্করা বলে এটা একটা প্রাকৃতিক ঘটনামাত্র, এক ধরনের অপটিকাল ইলিউশন যাকে ‘ম্যাগনেটিক হিল’ বা ‘গ্র্যাভিটি হিল’ বলে। যা হোক, ব্যাপারটা আসলে কি তা আল্লাহই ভালো জানেন।

এই পাহাড় সংক্রান্ত নিচের হাদিসগুলো স্থানীয়দের মধ্যে প্রচলিত আছে:
১) একবার রাসূলুল্লাহ(সা) একটি পাহাড় ধরে যাচ্ছিলেন তখন এক ইহুদী তাকে বলল – তুমি নবী হয়ে থাকলে আমাকে একটা মু’জিযা দেখাও। রাসূলুল্লাহ(সা) জিজ্ঞেস করলেন – তুমি কি মু’জিযা দেখতে চাও? ইহুদী একটা গাছের দিকে আঙ্গুল উঁচিয়ে বলল – ঐ গাছটাকে তোমার দিকে ডাকো, তুমি যদি সত্যি নবী হয়ে থাকো তাহলে সে তোমার কথা শুনবে এবং তোমার হুকুম মানবে। রাসূলুল্লাহ(সা) শুধু গাছটার দিকে তাকালেন আর গাছটি তাঁর দিকে হাঁটা শুরু করল। ইহুদী সাথে সাথে ইসলাম ধর্ম গ্রহণ করলো। [এই হাদিসটা সহীহ, কিন্তু ঘটনাটা ওয়াদে-বাইদাতে ঘটেছিলো কিনা তা আমরা নিশ্চিত না।

২) এছাড়া আয়েশা(রা) থেকে বর্ণিত আরেক হাদিসে আছে যে, ভবিষ্যতের কোন এক সময় এক দল সেনা কা’বা কে আক্রমণ করবে, যখন তারা আল-বাইদাতে পৌঁছবে তখন জমীন ধসে তাদেরকে গ্রাস করে ফেলবে।
২১ সেপ্টেম্বর, ২০১৫/এমটিনিউজ২৪/এস.এ.সুমন/একে

Follow করুন এমটিনিউজ২৪ গুগল নিউজ, টুইটার , ফেসবুক এবং সাবস্ক্রাইব করুন এমটিনিউজ২৪ ইউটিউব চ্যানেলে