সোমবার, ১০ আগস্ট, ২০১৫, ১২:২৩:১৭

এরপর কে? জানতে চান তসলিমা

এরপর কে? জানতে চান তসলিমা

প্রবাস ডেস্ক : একের পর এক ব্লগারদের হত্যা নিয়ে বাংলাদেশের নির্বাসিত লেখিকা তসলিমা নাসরিন জানতে চান এরপর কে? তিনি সরকারের কঠোর সমালোচনা করে। ভোটের রাজনীতি করছে বলেও অভিযোগ তোলেন। নিম্নে তার দেওয়া ফেসবুকে পোস্টটি হুবহু তুলে ধরা হলো।

রাজিব আহমেদ।
"অভিজিৎ রায়।
ওয়াশিকুর রহমান।
অনন্ত বিজয় দাস।
নিলয় চক্রবর্তী নীল।

এরপর কে? আমরা জানি না এরপর কে। অনেক ব্লগার দেশ ছেড়েছে। যারা আছে দেশে, তাদের কুপিয়ে মেরে ফেলা হবে। একজন ইসলাম-সমালোচকেরও অস্তিত্ব ও দেশে রাখা হবে না।

ওপরের পাঁচজন যাদের নৃশংস ভাবে হত্যা করা হয়েছে, তাদের মধ্যে তিনজনই হিন্দু পরিবারের। দেখে শুনে মনে হচ্ছে, হিন্দু পরিবারের ইসলাম-সমালোচকদের ওপর রাগটা একটু বেশি।

বাংলাদেশ কোনও ইসলাম-সমালোচককে নিরাপত্তা দেবে না। হাসিনা বিবি ভয় পাচ্ছেন, নাস্তিকদের নিরাপত্তা দিলে তাকে না আবার নাস্তিক বলে ভাবা হয়। নাস্তিক বলে ভাবলে তার তো আবার মুসলমানের ভোট জুটবে না।

ইসলাম-সমালোচকদের যারা খুন করেছে, তাদের বিরুদ্ধে হাসিনা কোনও পদক্ষেপ নেবেন না, কারণ ওই একটিই, পদক্ষেপ নিলে যদি আবার তাকে ইসলাম-সমালোচকদের বন্ধু বলে ভাবা হয়। তাহলেও তো মুসলমানের ভোট তাঁর জুটবে না।

দেশটাকে দেশের সরকারগুলোই পুরো নষ্ট করে দিয়েছে। যে ফ্রাংকেনস্টাইন তারা তৈরি করেছে, সেটি তাদের কোপানোর কথা। তবে তারা এতই নিরাপত্তার মধ্যে নিজেদের রাখেন যে তাদের কোপাতে না পেরে নিরীহ জনগণকে কোপাচ্ছে তাদের ফ্রাংকেনস্টাইন।

যে ক'জন ইসলাম-সমালোচক অবশিষ্ট আছেন দেশে, দেশ ছাড়ুন। আজই, এক্ষুণি, দেশের চেয়ে জীবন বড়। এক দেশ গেলে আরেক দেশ পাবেন। জীবন গেলে জীবন পাবেন না।"

Follow করুন এমটিনিউজ২৪ গুগল নিউজ, টুইটার , ফেসবুক এবং সাবস্ক্রাইব করুন এমটিনিউজ২৪ ইউটিউব চ্যানেলে