রবিবার, ২০ সেপ্টেম্বর, ২০১৫, ১১:৩৬:৪৬

অসুস্থ মানুষকে দেখতে গিয়ে যে দোয়াটি পাঠ করতে হয়

অসুস্থ মানুষকে দেখতে গিয়ে যে দোয়াটি পাঠ করতে হয়

ইসলাম ডেস্ক: অনেক সময় আমাদের আত্মিয়-স্বজন কিংবা বন্ধু-বান্ধবরা অসুস্থ হলে আমরা তাদের বিভিন্ন ধরণের ফলমূল সহকারে দেখতে গিয়ে থাকি। কিন্তু আমরা কখনো কি ভেবেছি, যে আল্লাহ তায়ালাই তার অসুখ দিয়েছেন এবং আল্লাহ তায়ালা নিজেই রোগ মুক্তি দেবেন। তাই ওই রোগির রোগ মুক্তির জন্য মহান আল্লাহ তায়ালার কাছে নিচের দোয়াটি পাঠ করলে ইনশাল্লাহ ওই রোগি রোগ মুক্তি লাভ করবেন।   

আরবি হাদিস

وَعَنِ ابنِ عَبَّاسٍ رَضِيَ اللهُ عَنهُمَا، عَنِ النَّبِيِّ ﷺ، قَالَ: « مَنْ عَادَ مَرِيضاً لَمْ يَحْضُرْهُ أَجَلُهُ، فَقَالَ عِنْدَهُ سَبْعَ مَرَّاتٍ: أَسْأَلُ اللهَ العَظيمَ، رَبَّ العَرْشِ العَظِيمِ، أَنْ يَشْفِيَكَ، إِلاَّ عَافَاهُ اللهُ مِنْ ذَلِكَ المَرَضِ». رواه أَبُو داود والترمذي، وَقَالَ: «حديث حسن »، وَقَالَ الحاكم: «حديث صحيح عَلَى شرط البخاري »

বাংলা হাদিস
ইবনে আব্বাস রাদিয়াল্লাহু আনহু হতে বর্ণিত, নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেন, যে ব্যক্তি এমন কোন রুগ্ন মানুষকে সাক্ষাৎ করবে, যার এখন মারা যাওয়ার সময় হয়নি এবং তার নিকট সাতবার এই দোআটি বলবে, আসআলুল্লাহাল আযীম, রাব্বাল আরশিল আযীম, আঁই য়্যাশ্ফিয়াক’ (অর্থাৎ আমি সুমহান আল্লাহ, মহা আরশের প্রভুর নিকট তোমার আরোগ্য প্রার্থনা করছি), আল্লাহ তাকে সে রোগ থেকে মুক্তি দান করবেন।’ (আবু দাউদ ৩১০৬, তিরমিযি ৩০৮৩)
২০ সেপ্টেম্বর, ২০১৫/এমটিনিউজ২৪/জহির/মো:জই/

Follow করুন এমটিনিউজ২৪ গুগল নিউজ, টুইটার , ফেসবুক এবং সাবস্ক্রাইব করুন এমটিনিউজ২৪ ইউটিউব চ্যানেলে