সোমবার, ২১ সেপ্টেম্বর, ২০১৫, ০১:৫৬:৩৩

ব্যর্থ ধোনি, দ.আফ্রিকা সিরিজে ভারতের দল ঘোষণা

ব্যর্থ ধোনি, দ.আফ্রিকা সিরিজে ভারতের দল ঘোষণা

স্পোর্টস ডেস্ক : অনেক চেষ্টা করেছিলেন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। কিন্তু রবীন্দ্র জাদেজাকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি টোয়েন্টির জন্য তো বটেই, এমনকী ৫০ ওভারের ক্রিকেটের আসরেও রাখতে পারলেন না। তার জায়গায় নেওয়া হল পাঞ্জাবের অফস্পিনার গুরকিরাত সিংকে।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম তিনটি ম্যাচের জন্য গুরকিরাতকে সুযোগ দেওয়া হল। ২৫ বছর বয়সী এই অফস্পিনার সম্প্রতি ভারত ‘এ’ দলের হয়ে খুব ভাল খেলেছেন। এমনকী বাংলাদেশ ‘এ’ দলের বিরুদ্ধে ২৯ রানে ৫ উইকেট নেওয়ার কারণেই তাকে উপেক্ষা করতে পারলেন না।

নতুন মুখ হিসেবে এলেন কর্ণাটকের বাঁহাতি জোরে বোলার শ্রীনাথ অরবিন্দ। আঁটোসাঁটো বোলিং করার ব্যাপারে তার সুনাম আছে। আসন্ন টি টোয়েন্টি বিশ্বকাপের কথা মাথায় রেখে যে নির্বাচকরা রবিবার বেঙ্গালুরুতে দল বেছে নিলেন, তা ঘোষিত দলে চোখ বোলালেই বোঝা যায়।

নির্বাচক সমিতির চেয়ারম্যান সন্দীপ পাটিল সভার শেষে বলেছেন, ‘আমরা খুঁজছিলাম অলরাউন্ডার। কারণ, সীমিত ওভারের ক্রিকেটে ভাল খেলতে গেলে ভাল অলরাউন্ডার চাই। এ জন্যই গুরকিরাতকে নেওয়া হল। অন্য নতুন মুখ শ্রীনাথ অরবিন্দের বয়স ৩১। নেহাত শিশু নয়। প্রথম শ্রেণীর ক্রিকেটে পেয়েছেন ১৩০ উইকেট, খেলেছেন ৪১টি ম্যাচ। কিন্তু, দেশের উইকেটে এই কর্ণাটকি জোরে বোলার রান আটকাবার ব্যাপারে বিশেষ দক্ষতা দেখানোয় তাকে সুযোগ দেওয়া হল।

ভারতের ঘোষিত দল—
ওয়ানডে দল: ধোনি (অধিনায়ক), অশ্বিন, স্টুয়ার্ট বিনি, শিখর ধাওয়ান, বিরাট কোহলি, ভুবনেশ্বর কুমার, অক্ষর প্যাটেল, অজিঙ্কা রাহানে, সুরেশ রায়না, অম্বাতি রায়ডু, মোহিত শর্মা, রোহিত শর্মা, উমেশ যাদব, গুরকিরাত মান এবং অমিত মিশ্র।

টি টোয়েন্টির দল: ধোনি (অধিনায়ক), অশ্বিন, বিনি, ধাওয়ান, কোহলি, ভুবনেশ্বর, অক্ষর, অজিঙ্কা, রায়না, রায়ডু, মোহিত, রোহিত, শ্রীনাথ অরবিন্দ, হরভজন এবং অমিত মিশ্র।

২১ সেপ্টেম্বর ২০১৫/এমটিনিউজ২৪/এসএস/এসবি

Follow করুন এমটিনিউজ২৪ গুগল নিউজ, টুইটার , ফেসবুক এবং সাবস্ক্রাইব করুন এমটিনিউজ২৪ ইউটিউব চ্যানেলে