সোমবার, ২১ সেপ্টেম্বর, ২০১৫, ০২:০১:৫৫

বাংলাদেশ 'এ' দলকে হারিয়ে ভারতীয় 'এ' দলের সিরিজ জয়

বাংলাদেশ 'এ' দলকে হারিয়ে ভারতীয় 'এ' দলের সিরিজ জয়

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশ সফরে ২-১ এ সিরিজ জিতলো ভারতীয় 'এ' দল। এর আগে ধোনির ভারত বাংলাদেশ সফরে গিয়ে সিরিজ হারে। তারপর ভারতীয় 'এ' দলের কাছে এই সফর ছিল কার্যত সম্মান রক্ষার লড়াই। সুরেশ রায়নার নেতৃত্বাধীন ভারত 'এ', বাংলাদেশ 'এ' দলের বিরুদ্ধে সিরিজ জিতে সম্মান পুনরদ্ধার করতে পেরেছে বলেই মত ভারতের ক্রিকেট বিশেষজ্ঞদের একাংশের মত।

৩ ম্যাচের সিরিজে প্রথম ম্যাচ জিতেছিল ভারত। ঘরের মাঠে দুরন্ত কামব্যাকে দ্বিতীয় ম্যাচটি জিতে নেয় বাংলাদেশ 'এ'। শেষ ম্যাচ যে দল জিতবে, সিরিজ তার। বৃষ্টি বিঘ্নিত ম্যাচে শেষ পর্যন্ত জয় ছিনিয়ে নেয় ভারত।

প্রথম ব্যাট করতে নেমে সুরেশ রায়না (১০৪), সঞ্জু স্যামসনের (৯০) ব্যাটের ওপর ভর করে বাংলাদেশে 'এ' দলের সামনে ২৯৭ রানের লক্ষমাত্রা রাখে ভারত 'এ'। বাংলাদেশ 'এ' দল ব্যাট করার আগেই শুরু হয় বৃষ্টি। D/L নিয়ম অনুযায়ী ৪৬ অভারে ২৯০ রানের লক্ষ দেওয়া হয় বাংলাদেশ 'এ' দলকে। এরপর আবারও শুরু হয় বৃষ্টি। খেলায় ওভার আরও কমিয়ে আনার সিদ্ধান্ত নেন আম্পায়াররা।

শেষ পর্যন্ত ৩২ অভারে ২১৭ রানের লক্ষমাত্রা দেওয়া হয় বাংলাদেশ 'এ' দলকে। ব্যাট করতে নেমে কুলদীপ যাদব, অরবিন্দের সামনে বেগ পায় বাংলাদেশের ব্যাটসম্যানরা। ভারত ম্যাচ জিতে নেয় ৭৫ রানে। ভারতীয় 'এ' দলের কোচ হওয়ার পর এটাই রাহুল দ্রাবিড়ের প্রথম সিরিজ জয়।

২১ সেপ্টেম্বর ২০১৫/এমটিনিউজ২৪/এসএস/এসবি

Follow করুন এমটিনিউজ২৪ গুগল নিউজ, টুইটার , ফেসবুক এবং সাবস্ক্রাইব করুন এমটিনিউজ২৪ ইউটিউব চ্যানেলে