সোমবার, ২১ সেপ্টেম্বর, ২০১৫, ০৪:১০:৫০

মহিষের দাম ৯ কোটি, তবুও বিক্রেতার ‘না’

মহিষের দাম ৯ কোটি, তবুও বিক্রেতার ‘না’

এক্সক্লুসিভ ডেস্ক : একটি মহিষের দাম ৯ কোটি টাকা উঠার পরেও বিক্রেতা অর্থ্যাৎ মহিষটির মালিক বিক্রি করতে রাজি হচ্ছেন না। ভারতের হরিয়ানায় ঘটেছে এমন ঘটনা। কারামভির সিং নামের ওই মহিষের মালিক তার ওই মহিষটির নাম রেখেছেন ‘যুবরাজ’।

ভারতের হরিয়ানার বংশোদ্ভূত ‘মুররাহ’ জাতের এই মহিষকে দেখতেই ভিড় জমছে প্রায় প্রতিদিনই। এর ওজন এক হাজার চারশ কেজি। লম্বায় সে ১৪ ফুট আর উচ্চতা ৫ ফুট ৯ ইঞ্চি। ‘যুবরাজ’ মিরাটস অল ইন্ডিয়া ক্যাটেল শো-২০১৪ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে। ১৭ অক্টোবর দশজন পশু বিশেষজ্ঞের মনোনয়ন পেয়ে ‘যুবরাজ’ এবারের চ্যাম্পিয়ন হয়। ফলে স্বভাবতই খুশী ‘যুবরাজ’ এর মালিক কারামভির সিং।

কিন্তু কারামভির সিং যখন জানালেন, ‘যুবরাজ’কে চন্ডিগড়ের এক কৃষক প্রায় ৯ কোটি টাকা (৭ কোটি রুপি) দিয়ে কিনে নিতে চেয়েছিলেন। তিনি সেই প্রস্তাব স্রেফ নাকচ করে দিয়েছেন। তখন তো উপস্থিত জনতার চক্ষু চড়কগাছ! একটি গরুর দাম নয় কোটি টাকা পাওয়ার পরও মালিক বিক্রি করেননি? কেন? আর চন্ডিগড়ের ওই কৃষক-ই বা এত টাকা দিয়ে কেন ‘যুবরাজকে’ কিনতে চেয়েছিলেন?

‘যুবরাজের’ মালিক কারামভির সিং জবাব, ‘সন্তানতুল্য’ এই মহিষটি দিয়ে বছরে তার প্রায় ৫০ লাখ টাকা আয় হয়। আর সবকিছুই কি জীবনে টাকা দিয়ে মাপা যায়?
২১ সেপ্টেম্বর, ২০১৫/এমটিনিউজ২৪/এম.এস/একে

Follow করুন এমটিনিউজ২৪ গুগল নিউজ, টুইটার , ফেসবুক এবং সাবস্ক্রাইব করুন এমটিনিউজ২৪ ইউটিউব চ্যানেলে