সোমবার, ২১ সেপ্টেম্বর, ২০১৫, ০৪:১৮:০৫

বিআরটিসিতে একদিন

পাঠকই লেখক ডেস্ক: ঠিক ৯:৩৫ এ বিআরটিসি তে উঠলাম । বেশ ভীড় । একজন আপু বেশ খোলামেলা ড্রেসে উঠলেন বাসে । (খোলামেলা জামা আমার মাথাব্যথা না । যার যার রুচি তার তার।) তার ঠিক পাশেই পঙ্গু একজন বৃদ্ধ দাঁড়ানো । তিনি গা বাঁচিয়ে দাঁড়িয়ে তা বোঝাই যাচ্ছিলো!
 
হঠাৎ করে বাসটা করলো হার্ডব্রেক ! বৃদ্ধ সামলাতে না পেরে আধুনিকা আপুর উপর হোচট খেয়ে পড়লেন ! ব্যাস ! পেয়ে গেলাম আজকের ঘটনা অফ দি ডে ! আপু তেলে বেগুনে জ্বলে গিয়ে বললেন 'স্কাউন্ড্রেল! এই বয়সে মেয়েদের গায়ের উপর ঢলাঢলি করেন লজ্জা লাগেনা! ছিঃ!' ব্যপারটা দেখে আমার গা রি রি করছিলো মেয়েটাকে একটা কষিয়ে থাপ্পড় দেবার জন্য!
 
বৃদ্ধ বললেন 'বাবা, দেখেন আমিতো পঙ্গু মানুষ ইচ্ছা করে আপনার গায়ে পড়িনি !'
 
মেয়েটা ডাবল ক্ষেপে গিয়ে বলে 'আপনাদের মতো ছ্যাচড়া লোকগুলা এমনি ! মেয়ে দেখলে গিলে খাইতে যান ! ননসেন্স !'
 
বৃদ্ধের চোখ একেবারেই ছলছল! কান্ডটা তখনি ঘটলো । পাশের সিটের এক মুরব্বী আন্টি দাঁড়িয়ে ঠাস করে মেয়েটার গালে চড় বসালো !
বললো 'বেহায়াগীরির সীমা আছে ! তুমি নিজে কি তা দেখো আগে !'
 
মেয়েটা হতভম্ব । ফুট করে আমার মুখ দিয়ে বেড়িয়ে গেলো 'আপু, আপনিতো ঐশ্বরিয়া রাই না, সানি লিওন হলেও কথা ছিলো । নিজেকে মহা সুন্দরী ভাবার কারণ নাই । লজ্জা ব্যপারটা আপনি ভুলে গেছেন ।'
 
আর মেয়ে বাসের মধ্যে হইচই শুরু করে দিলো ! একটা অতি আধুনিক পাঙ্খা পোলা আবার মেয়েটির পক্ষে কথা বলতেই অর্ধচন্দ্র সহকারে তাদের বাস থেকে নামানো হলো !
 
মোরাল অফ দ্যা ইনসিডেন্ট ইজ, আপনি দরকার হলে কাপড় ছাড়া ঘুরেন । সেটা আমজনতার হেডেক না । কারণ আপনাকে গিললে তা যদি আপনি উপভোগ করেন তা আপনার রুচির ব্যাপার। বাট কথা হলো রূপের অহংকারে মানুষ থেকে অমানুষ হয়েন না ! আপনাকে আপনার রুচির ছেলেরাই কপালে জুটবে ! ভালো ছেলে আর জুটবে না !
 
লেখক: সময় মাহমুদ
বি:দ্র:  সম্পাদক দায়ী নয়
২১ সেপ্টেম্বর ২০১৫/এমটিনিউজ২৪/এসবি/বিএসএস

Follow করুন এমটিনিউজ২৪ গুগল নিউজ, টুইটার , ফেসবুক এবং সাবস্ক্রাইব করুন এমটিনিউজ২৪ ইউটিউব চ্যানেলে