সোমবার, ২১ সেপ্টেম্বর, ২০১৫, ০৪:২৩:৫৭

মাকড়সা তাড়ানোর তিনটি সহজ উপায়

মাকড়সা তাড়ানোর তিনটি সহজ উপায়

এক্সক্লুসিভ ডেস্ক : রান্না ঘর কিংবা বাথরুমের কোনায় যে কীটটি রাজত্ব করে বেড়ায় সেটি হলো মাকড়সা। আপনি কয়েক দিনের জন্য হয়তো কোথায়ও বেড়াতে গেছেন ফিরে এসে নিশ্চিত দেখবেন আপনার শোয়ার ঘর থেকে শুরু করে পুরো ঘরটায় রাজত্ব করে বেড়াচ্ছে মাকড়সা। এই কীটের হাত থেকে রক্ষা পেতে যতোই আপনি ঘর পরিষ্কার করুণ বা না ই করুন এরা স্বয়ং উপস্থি হবেই। ঠিক দাওয়াত না পাওয়ার পরও দাওয়াত খেয়ে আসার মত। তাহলে  এ কীট থেকে বাঁচার উপায় কি? আপনার ঘর থেকে এদের চিরতরে বিদায় দিতে কিছু সহজ উপায় অবলম্বন করুন৷

পুদিনা পাতা

মাকড়সা পুদিনা পাতার গন্ধ সহ্য করতে পারে না৷ তাই ঘর থেকে মাকড়সা দূর করতে কিছু পুদিনা পাতা জলে দিয়ে ফুটিয়ে ঠাণ্ডা করে নিন৷ তারপরে সেটি স্প্রে বোতলে ভরে ঘরের যে সব জায়গায় মাকড়সার জাল রয়েছে সেখানে স্প্রে করুন। পুদিনা পাতার বদলে পুদিনা পাতার তেলও ব্যবহার করতে পারেন। পুদিনার তেল সামান্য পানির সঙ্গে মিশিয়েও স্প্রে করতে করতে পারেন।

হোয়াইট ভিনিগার

ঘর থেকে মাকড়সার তাড়াতে ব্যবহার করতে পারেন হোয়াইট ভিনিগার। মাকড়সা তাড়াতে পুদিনা পাতার থেকেও ভিনেগার বেশী কার্যকরী। ভিনিগারের সঙ্গে পরিমাণ মতো পানি মিশিয়ে মাকড়সার জালে স্প্রে করে দিন। মাকড়সা ঘেঁসবে না আপনার বাড়িতে।

লেবু

লেবুর ভিটামিন সি মাকড়সা তাড়াতে খুব দারুণ কাজ করে। ঘরের যে জায়গাগুলোতে মাকড়সার আনাগোনা বেশি সেখানে লেবুর রস ঘষে দিন যেমন- জানালায়, বুক শেলফ, রান্না ঘরের তাকে বাথরুমের স্ল্যাভে। তাছাড়া কয়েকটি লেবু নিয়ে তা থেকে রস বের করে মাকড়সার জাল হতে পারে এমন জায়গাগুলোতে স্প্রে করতে পারেন।
২১ সেপ্টেম্বর, ২০১৫/এমটিনিউজ২৪/এস.এ.সুমন/একে

Follow করুন এমটিনিউজ২৪ গুগল নিউজ, টুইটার , ফেসবুক এবং সাবস্ক্রাইব করুন এমটিনিউজ২৪ ইউটিউব চ্যানেলে