রবিবার, ১৩ সেপ্টেম্বর, ২০১৫, ১২:৫৭:৪৬

জীবনে কোনো ম্যাচে হারেননি, কে সেই রাজাধিরাজ?

জীবনে কোনো ম্যাচে হারেননি,  কে সেই রাজাধিরাজ?

স্পোর্টস ডেস্ক : হয়তো এই রাজধিরাজের নামটি জানেন সবাই। কিন্তু জেনেছেন কি গোটা বিশ্বকে চমকে দেয়া তার এই কীর্তি? এই মানুষটির কাণ্ড ভাইরালের মত ছড়িয়ে পড়েছে।

একবার দুইবার নয়। টানা ৪৯ বার প্রতিপক্ষের বিরুদ্ধে মাঠের যুদ্ধে নেমেছেন তিনি। প্রতিবারই নিয়েছেন জয়ের স্বাদ। মাথা নোয়াতে হয়নি একবারও। বুঝেই গেছেন এমন উদাহরণ খুঁজে পাবেন কয়টি। কোনও ম্যাচ না হেরে, টানা ৪৯ ম্যাচ জিতে বক্সিংয়ে ক্যারিয়ার শেষ করলেন মার্কিন বক্সার মেওয়েদার।

শতাব্দীর সেরা লড়াইয়ে জয়ী হওয়ার পর রোববার মেওয়েদার হারালেন আন্দ্রে বার্তোকে। সেই সঙ্গে ১৯ বছরের ক্যারিয়ারে একটা ম্যাচও না হেরে বিশ্ব ক্রীড়াজগতে এক নতুন মাইলফলক তৈরি করেন।

বক্সিং মহারাজ নিজের নামের আগে পাকাপাকিভাবে তৈরি করে গেলেন একফলক যেখানে লেখা থাকবে, 'আনবিটেবেল' হিসাবে গৌরব গাঁথা ইতিহাস।

১৯৯৬ সালে বক্সিংয়ে পা রাখেন তিনি। কখনো নিয়মিত আবার কখনো বিশ্রাম নিয়ে এমনকি জেল থেকে বের হয়ে বক্সিং খেলেছেন মেওয়াদার।

রোববার লাস ভেগাসের এমজিএম গ্র্যান্ড গার্ডেন এরিনায় এই লড়াইয়ে মেওয়াদার জিতলেন ১১৮-১১০ ব্যবধানে। লড়াই শেষে তিনি জানান, এটাই আমার শেষ ম্যাচ। আর কোর্টে নামা হবে না আমার।
১৩ সেপ্টেম্বর ২০১৫/এমটিনিউজ২৪/হাবিব/এইচআর   
 

 

 

 

 
 

 

 
 

Follow করুন এমটিনিউজ২৪ গুগল নিউজ, টুইটার , ফেসবুক এবং সাবস্ক্রাইব করুন এমটিনিউজ২৪ ইউটিউব চ্যানেলে