শনিবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৫, ০৭:২২:৪৭

একই দাবি মেডিক্যালে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের

একই দাবি মেডিক্যালে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের

নিউজ ডেস্ক : গতকাল ১৮ সেপ্টেম্বর অনুষ্ঠিত মেডিক্যাল ও ডেন্টাল কলেজের ভর্তি পরীক্ষা বাতিল করে তা পুনরায় পরীক্ষা গ্রহণের আহ্বান জানিয়েছেন মেডিক্যাল কলেজে ভর্তিচ্ছু সাধারণ শিক্ষার্থীরা।

শনিবার বিকেলে জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে তারা এ আহ্বান জানান।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় ওই পরীক্ষা গ্রহণযোগ্যতা হারিয়েছে।  প্রশ্নপত্র ফাঁসের ঘটনার চক্রান্তকারীদের অবিলম্বে আইনের আওতায় এনে বিচারের সম্মুখীন করা হোক।

তারা বলেন, বর্তমানে শিক্ষাক্ষেত্র হয়ে গেছে মাছের বাজারের মত।  যেখানে জ্ঞানের ভিত্তিতে নয় বরং কালো টাকা ও দুষ্ট চক্রের হাতে নিয়ন্ত্রণ হচ্ছে।  যে কারণে টাকার বিনিময়ে প্রশ্নপত্র বিক্রির ঘটনা ঘটছে অহরহ।

শিক্ষার্থীরা বলেন, দুষ্ট চক্রের প্রশ্ন ফাঁস বাণিজ্যে ক্ষতিগ্রস্ত হচ্ছে মেধাবী শিক্ষার্থীরা।  এ সুযোগে মেধাহীন অদক্ষ কিছু শিক্ষার্থী সংঘবদ্ধ চক্রের মাধ্যমে মেডগ্যোল ও ডেন্টাল কলেজে ভর্তি হচ্ছে।  

মানববন্ধনে আদনান হোসেন, সুমাইয়া আক্তার, এহাসান হক, আবু বকর সিদ্দিকসহ মেডিক্যাল কলেজে ভর্তিচ্ছু সাধারণ শিক্ষার্থীরা অংশ নেন।

এদিকে প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ নিয়ে ভর্তি পরীক্ষা ২৪ ঘণ্টার মধ্যে বাতিল চেয়ে উকিল নোটিস পাঠিয়েছেন সুপ্রিমকোর্টের এক আইনজীবী।

শনিবার দুপুরে কুরিয়ার সার্ভিসে মন্ত্রিপরিষদ সচিব, আইন সচিব ও স্বাস্থ্য সচিব বরাবর এ নোটিস পাঠান বলে জানান আইনজীবী ইউনুছ আলী আকন্দ।
যে প্রশ্নে মেডিক্যাল ও ডেন্টাল কলেজের ভর্তি পরীক্ষা হয়েছে তাতে ফাঁস হওয়া প্রশ্নের মিল পাওয়া গেছে বলে নোটিসে বলা হয়।

পাঠানো নোটিসের ব্যবস্থা না নিলে হাইকোর্টে রিট আবেদন করা হবে বলেও জানান এ আইনজীবী।

অন্যদিকে মেডিক্যাল ভর্তি পরীক্ষার দুদিন আগে প্রশ্ন ফাঁসের অভিযোগে ঢাকায় চারজনকে গ্রেপ্তার করে র‌্যাব, যাদের মধ্যে একজন চিকিৎসক ও একটি কোচিং সেন্টারের এক শিক্ষক রয়েছেন।  

মহাখালী ডিওএইচএস থেকে গত মঙ্গলবার রাতে তাদের গ্রেপ্তারের পর বুধবার সাংবাদিকদের সামনে আনা হয়।  প্রশ্নপত্রের পাশাপাশি তাদের কাছ থেকে ৩৮ হাজার টাকা এবং ১ কোটি ২১ লাখ টাকার ১৩টি চেক জব্দ করে র‌্যাব।
১৯ সেপ্টেম্বর,২০১৫/এমটিনিউজ২৪/এমআর/এসএম

Follow করুন এমটিনিউজ২৪ গুগল নিউজ, টুইটার , ফেসবুক এবং সাবস্ক্রাইব করুন এমটিনিউজ২৪ ইউটিউব চ্যানেলে