শনিবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৫, ০৮:৪৪:৫৮

ধোনির চেয়ে সেরা আইকন নির্বাচিত হলেন যিনি

ধোনির চেয়ে সেরা আইকন নির্বাচিত হলেন যিনি

স্পোর্টস ডেস্ক: ভারতীয় ক্রিকেটার বিরাট কোহলি এখন অনেক কিছুর শীর্ষ স্থানে উঠে আসছেন। ক্রিকেট র‌্যাঙ্কিংয়ে যেমন জয়জয়কার তার। তেমনই তরুণদের মধ্যে আইকন হিসেবেও তার বিপুল জনপ্রিয়তা। ভারতীয় টেস্ট দলের এই অধিনায়ক বিশ্বের সবচেয়ে বড় স্পোর্টস আইকন হয়েছেন। এইচটি-মার্স ইউথ সার্ভে ভোট এর পঞ্চম এডিশন পরিচালনা হলো সম্প্রতি। আর এই ভোটে সতীর্থ খেলোয়াড় এমএস ধোনিকে হার মানিয়েছেন কোহলি। পেছনে ফেলেছেন সুইস টেনিস স্টার রজার ফেদেরার ও বিশ্বের এক নম্বর টেনিস খেলোয়াড় নোভাক জকোভিচকে।

২৬ বছরের কোহলি অন্যদের সাথে দূরত্ব রেখেই এক নম্বর হয়েছেন। এইচটি-মার্স ভোটে অংশ নিয়েছে ৫ হাজার মানুষ। এদের বয়স ১৮ থেকে ২৫। ১৫টি শহরের বাসিন্দাদের বেছে নেয়া হয় ভোটের জন্য। কোহলি জেতেন সবচেয়ে বড় স্পোর্টস আইকনের পুরস্কার। কোহলি পেয়েছেন ২৭.৪ শতাংশ ভোট। ভারতের বিশ্বকাপজয়ী অধিনায়ক ধোনি ১৯.৪ শতাংশ ভোট পেয়েছেন। ইন্ডিয়ান ব্যাডমিন্টনের পোস্টার গার্ল সাইনা নিহাল বিশ্বের এক নম্বর খেলোয়াড়। কিন্তু স্পোর্টস আইকন জরিপে তিনি পেয়েছেন ৯.৭ শতাংশ ভোট। ১৭টি গ্র্যান্ড স্ল্যাম জয়ী টেনিস চ্যাম্পিয়ন রজার ফেদেরার পেয়েছেন ৮.২ শতাংশ ভোট।

পুরুষদের চেয়ে নারীদের ভোট বেশি পেয়েছেন কোহলি। ৩১.২ শতাংশ নারী ভোট পেয়েছেন তিনি। আর ২৩.৫ শতাংশ পুরুষ ভোট পেয়েছেন। কোহলি শুধু সেরা স্পোর্টস আইকন হয়েছেন তা নয়, সেরা যৌন আবেদনময় পুরুষের তালিকায় দ্বিতীয় হয়েছেন। প্রথম স্থানটি বলিউড অভিনেতা রনবির কাপুরের। রনবির পেয়েছেন ২৫.৪ শতাংশ ভোট। কোহলির ভোট ১৭.২ শতাংশ।
১৯ সেপ্টেম্বর,২০১৫/এমটি নিউজ২৪/আল-আমিন/এএস

Follow করুন এমটিনিউজ২৪ গুগল নিউজ, টুইটার , ফেসবুক এবং সাবস্ক্রাইব করুন এমটিনিউজ২৪ ইউটিউব চ্যানেলে