শনিবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৫, ১১:৫৩:৫৩

মেডিক্যালে ভর্তি পরীক্ষার ফল রোববার

মেডিক্যালে ভর্তি পরীক্ষার ফল রোববার

ঢাকা : মেডিক্যাল ও ডেন্টাল কলেজের ভর্তি পরীক্ষার ফল আগামীকাল রোববার প্রকাশ হবে।  রোববার দুপুরে সংবাদ সম্মেলনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে এ ফল ঘোষণা করবেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।  স্বাস্থ্য মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে।
 
সূত্র জানায়, গত বছর স্বাস্থ্য অধিদফতরের সম্মেলন কক্ষে ভর্তি পরীক্ষার ফল ঘোষণা করেছিলেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহেদ মালিক।  সে ধারা অব্যাহত রেখে রোববার সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে সংবাদ সম্মেলনে অনুষ্ঠিত হবে।  এরপরই ভর্তির ফল ঘোষণা করা হবে।

চলতি বছরের ভর্তি পরীক্ষা শুক্রবার অনুষ্ঠিত হয়।  ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস নিয়ে নানা মহলে গুঞ্জণ চলছে।  ভর্তিচ্ছু পরীক্ষার্থীরা পুনরায় পরীক্ষা নেয়ার আহবান জানিয়েছেন।

এদিকে মঙ্গলবার রাতে মহাখালী ডিওএইচএস থেকে নগদ ৩৮ হাজার ও এক কোটি ২১ লাখ টাকার চেকসহ চারজন এবং শুক্রবার পরীক্ষার দিন আগারগাঁও থেকে ইউজিসির কর্মকর্তাসহ আরো চারজনকে গ্রেফতার করে র‌্যাব।

এ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে শুরু হয় আলোচনা-সমালোচনার ঝড়। শনিবার পরীক্ষা বাতিলের দাবি জানিয়ে সুপ্রিমকোর্টের আইনজীবী ইউনুছ আলী আকন্দ তিন সচিব ও স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালককে লিগ্যাল নোটিস পাঠান।  এ নিয়ে তিনি কাল হাইকোর্টে রিট করতে পারেন বলে জানা গেছে।     

উল্লেখ্য, চলতি বছর ভর্তি পরীক্ষায় ৮৪ হাজারেরও বেশি পরীক্ষার্থী অংশ নেন।  রাজধানী ঢাকায় ৩টি মেডিক্যাল ও ১টি ডেন্টাল কলেজসহ মোট ৪টি ও ঢাকার বাইরের ১৯টি কলেজে পরীক্ষা গ্রহণ করা হয়।
১৯ সেপ্টেম্বর,২০১৫/এমটিনিউজ২৪/এমআর/এসএম

Follow করুন এমটিনিউজ২৪ গুগল নিউজ, টুইটার , ফেসবুক এবং সাবস্ক্রাইব করুন এমটিনিউজ২৪ ইউটিউব চ্যানেলে